না.গঞ্জের ৬ যুবক কলকাতায় গ্রেফতার

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলা থেকে নারায়ণগঞ্জের ছয় জন যুবককে গ্রেফতার করেছে চুঁচুড়া থানার পুলিশ।

শুক্রবার (১৫ অক্টোবর) দিবাগত রাতে কলকাতার ব্যান্ডেলের গ্রিন পার্ক আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তবে তাদের নাম-পরিচয় বিস্তারিত জানায়নি ভারতের আইনশৃঙ্খলা বাহিনী।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, হুগলির চুচুড়া থানা পুলিশ একটি আবাসিক ভবন থেকে অভিযান চালিয়ে ছয় ওই ছয় বাংলাদেশিকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড,প্যান কার্ড,ভোটার কার্ড ও বাংলাদেশের সিম কার্ড পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

পুলিশ জানিয়েছে, ব্যান্ডেলের গ্রিন পার্ক এলাকার ভাড়া বাসায় থাকতেন ওই ছয় বাংলাদেশি। পুলিশ ওই ভবনের মালিক আকাশ দাসকে শনাক্ত করেছে। তিনি উত্তর ২৪ পরগনা জেলার হালিশহর এলাকায় বসবাস করেন। আকাশ দাস কোনো চক্রের সঙ্গে জড়িত থাকতে পারেন বলে ধারণা করছেন দেশটির গোয়েন্দারা।

গোয়েন্দাদের অনুমান, সেই চক্র বাংলাদেশের নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভারতীয় নাগরিকত্বের প্রমাণ-পত্র করিয়ে দেয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্টও তৈরি করা হয়। তার পর পশ্চিম এশিয়ার কোনও দেশে পাঠিয়ে দেওয়া হয় তাঁদের। সে ক্ষেত্রে জন্মের শংসাপত্রের ব্যবস্থা করে দেন আকাশ।

0