না.গঞ্জের ৭ পণ্যের লাইসেন্স স্থগিত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: খাদ্যে ভেজালের দায়ে নারায়ণগঞ্জের ৭টি খাদ্যপণ্যের লাইসেন্স (সনদ) স্থগিত করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। আগামী শুক্রবারের মধ্যে এসব পণ্য বাজার থেকে তুলে নিতেও বলা হয়েছে।

বুধবার (১৫ মে) বিকালে বিএসইটির পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আদালতের নির্দেশে নিষিদ্ধ ৫২টি খাদ্যপণ্যের তালিকা থেকে ২৫টির বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নেয়া হল। এর মধ্যে ৭টির চিঠির জবাব না দেওয়ায় ৭টির লাইন্সেস বাতিল ও ১৮টির মধ্যে নারায়ণগঞ্জের ৭টির লাইন্সেস স্থগিত করা হয়েছে। পর্যায়ক্রমে আরও ২৭টি পণ্যের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
স্থগিত হওয়া নারায়ণগঞ্জের ৭টি কারখানা হলো- সিটি গ্রুপের তীর ব্র্যান্ডের সরিয়ার তেল, শবনম ভেজিটেবলের পুষ্টি ব্র্যান্ডের সরিষার তেল, বাংলাদেশ এডিবল ওয়েলের রূপচাঁদা ব্র্যান্ডের সরিষার তেল, ড্যানিশ ফুডের হলুদের গুঁড়া ও কারি পাউডার, মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজের আয়োডিনযুক্ত লবণ, এসিআই ফুডের ধনিয়া গুঁড়া ও আয়োডিন যুক্ত লবণ এবং নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টের নুডুলস (স্টিক)।
বিএসটিআইর পক্ষ থেকে বলা হয়েছে, এসব পণ্যের মানোন্নয়ন করে পুনঃঅনুমোদন নেয়ার আগে এসব পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার করা যাবে না। একইসঙ্গে উৎপাদনকারী প্রতিষ্ঠানকে আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ শুক্রবারের মধ্যে এসব পণ্য বাজার থেকে তুলে নিতে হবে। এছাড়া ভোক্তাদের এসব পণ্য না কেনার ব্যাপারে বিএসটিআইর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

0