না.গঞ্জে অনেক অর্থশালী লোক, বিশ্ববিদ্যালয় করতে পারমিশন দেবো: প্রধানমন্ত্রী

0

বেসরকারিভাবে কেউ যদি নারায়ণগঞ্জে বিশ্ববিদ্যালয় করতে চায় তাহলে তার পারমিশন দেওয়া হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জ সদর ও রূপগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধনের সময় একথা জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আ‌গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নারায়ণগঞ্জে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি করেন নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের এক ছাত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা আস্তে আস্তে একটি একটি করে উপজেলা বিদ্যুতায়ন করছি। এবার রূপগঞ্জে শতভাগ বিদ্যুতায়ন দেওয়া হল। বিদ্যুতের ঝলক এত করে আরো বেড়ে যাবে এতে কোন সন্দেহ নাই।’

এ সময় নারায়ণগঞ্জ মহিলা কলেজের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী আফরোজা আক্তার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমার বাড়ি সদর উপজেলার মাসদাইর গ্রামে। গ্রামটি দূরবর্তী হওয়াতে বিদ্যুত একটু দেরিতে পৌছেছে। বিদ্যুত পৌছানোর কারণে আমরা শিক্ষার্থীরা ভালোভাবে পড়ালেখা করতে পারছি। সাধারণ জনগণ কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে। আপনার যোগ্য নেতৃত্বের কারণে আমরা মধ্যম আয়ের দেশে বসবাস করছি এবং উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার স্বপ্ন দেখছি।

ওই ছাত্রীর বক্তব্যের শেষ পর্যায়ে সম্মেলন কক্ষে উপস্থিত নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ইশারায় নারায়ণগঞ্জে বিশ্ববিদ্যালয়ের প্রসঙ্গে প্রশ্ন করতে বলেন।

পরে ওই ছাত্রী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নারায়ণগঞ্জে যদি একটি বিশ্ববিদ্যালয় থাকতো তাহলে আমাদের জন্য অনেক ভালো হতো।’

শিক্ষার্থীর দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, আচ্ছা ঠিক আছে সময় নিয়ে আমরা পরে ব্যবস্থা করে দিবো। নারায়ণগঞ্জে অনেক অর্থশালী, সম্পদশালী লোক আছে, বেসরকারি উদ্যোগে যদি কেউ আসে তবে পারমিশন দিয়ে দিবো।

0