না.গঞ্জে আরও ১০০ মেট্রিক টন চাল দিলো প্রধানমন্ত্রী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আরও ১০০ মেট্রিক টন চাল ও ২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী সহায়তার অংশ হিসেবে ত্রাণ মন্ত্রণালয় থেকে আজ এ বরাদ্দ দেওয়া হয়।

রোববার (২৯ মার্চ) সোনারগাঁ উপজেলার কাঁচপুর বিসিক শিল্পনগরীতে ত্রাণ সামগ্রী বিতরণের পর এ তথ্য জানান জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এ সময় তিনি কাঁচপুর ইউনিয়নের সেনপাড়া বস্তিতে চাল, ডাল, আলু, লবন ও সাবানের প্যাকেট বিতরণ করেন।

উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বাবুল হোসেন এবং কাঁচপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, সরকার সকলকে সামাজিক দৌরত্ব বজায় রাখতে আহ্বান করেছেন। এতে অনেক মানুষই অসহায় অবস্থাতে পড়ে গেছেন। বিশেষ করে দিনমুজুর এবং খেটে খাওয়া মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে এগিয়ে এসেছেন। আমরা প্রধানমন্ত্রীর পাঠানো ত্রাণ দিনমুজুর এবং খেটে খাওয়া মানুষের মাঝে দেওয়ার জন্য নিয়ে এসেছি। আজকের মধ্যে হয়তো আরো কিছু চাল পাবো, সেগুলো হয়তো সামনের সপ্তাহে চলবে।

এ সময় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন দুস্থ-অসহায়, দিনমুজুর এবং খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে বৃত্তবানদের আহ্বান জানিয়েছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ সকল ত্রান সামগ্রী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় বিতরণ করবেন স্থানীয় সরকারের (উপসচিব) উপ পরিচালক শাকিল আহমেদ। এছাড়াও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারগণ স্ব স্ব এলাকায় ত্রাণ বিতরণ অব্যহত রাখবেন।

এর আগে, ২৮ মার্চ জেলার ৫টি উপজেলা ৭৫৫০ পরিবারের মধ্যে ৭৫.৫০০ মেট্রিক টন চাল ও নগদ ৯ লাখ ২৫ হাজার টাকা বিতরণ বরা হয়। ত্রাণ সহায়তা কার্যক্রম চলমান রয়েছে।

0