না.গঞ্জে এসেছেন ইথিওপিয়ার শিল্প ও বাণিজ্য প্রতিমন্ত্রী

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পরিদর্শনে এসেছেন ইথিওপিয়ার শিল্প ও বাণিজ্য প্রতিমন্ত্রী টেকা থেব্রেইসাস। এসময় তার সাথে ছিলেন ইউনাইটেড ন্যাশনস ইন্ড্রস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাজেশনের (ইউনিডো) বিশেষ দল।

বুধবার (২২ মে) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার চানমারিতে অবস্থিত বিকেএমইএ’র প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করে দলটি। এরপর বঙ্গবন্ধু সড়কের প্রেস ক্লাব ভবনে অবস্থিত সিনামুন রেস্টুরেন্টে এসে দুপুরের মদ্যাহ্নভোজ শেষ করেন।

ইথিওপিয়ার শিল্প ও বাণিজ্য প্রতিমন্ত্রী টেকা থেব্রেইসাস সাথে বিশেষ দল উপস্থিত ছিলেন ইথিওপিয়ান টেক্সটাইল ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট ইহ্নটিটিউট’র মহা পরিচালক সেলেশি লিমা, পরিচালক সিউম টেসলেব ও ডেলো বেঙ্কা, এক্সপার্ট ডিমেলাস উবে, মেকেলে গার্মেন্ট কলেজের ডিন গোঁহান লিগেসি, ইউনিডো’র ইন্টারন্যাশনাল এক্সপার্ট রাজভান লোনেলে, ন্যাশনাল প্রোজেক্ট কোঅর্ডিনেটর সেগাবু টেশা, পিসিপি কোঅর্ডিনেটর ফাসিল রেডা।

এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) হুমায়ুন কবীর খাঁন শিল্পী, পরিচালক জিএম ফারুক, আশিকুর রহমান, মোরশেদ সারোয়ার ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী।

বিকেএমইএ’র থেকে লাইভ নারায়ণগঞ্জকে জানিয়েছেন, ২০১১ সাল থেকে ইনস্টিটিউট অফ অ্যাপপারেল রিসার্চ অ্যান্ড ট্রেইনিং (আইএআরটি) প্রতিষ্ঠায় ইউনিডোর সহযোগীতায় উৎপাদনশীলতা, অগ্নি নিরাপত্তা, কমপ্লায়েন্সসহ প্রোডাকটিভিটি ইমপ্রুভমেন্ট, আপ ঙ্কিলিং, লিন ম্যানুফ্যাকচারিং, মার্চেন্ডাইজিংসহ বিভিন্ন বিষয়ে ৭ হাজার ৫‘শ জনকে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ দিয়েছে বিকেএমইএ। যা নারীর কর্মসংস্থান, বেকারত্ব দূর করা, কারখানা সবুজায়নসহ দেশিয় উৎপাদন ও রপ্তানিতে অবদান রেখে চলেছে।

এসময় ইথিওপিয়ার ইটিজিইউএম এর প্রেসিডেন্ট গসু নেগাস বিকেএমইএ’র সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগ অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করলে বিএনএমইএ’র পক্ষ থেকে সার্বিক সহযোগীতা অব্যাহত রাখার প্রতিশ্রতি ব্যক্ত করেন।

0