না.গঞ্জে করোনা আক্রান্ত ৪৬, বেসরকারি হিসেবে মৃত্যু ১১

0

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম রোগী পাওয়া গিয়েছিল নারায়ণগঞ্জেই; এখন ঢাকার পর নারায়ণগঞ্জেই রোগীর সংখ্যা বেশি। সীমিত এলাকায় বেশি রোগী পাওয়ার ঘটনা যে স্থানগুলোতে ঘটছে, তার মধ্যে নারায়ণগঞ্জে সেই ক্লাস্টার পাওয়ার কথা আগেই জানিয়েছিল আইইডিসিআর।

পরিস্থিতি দেখে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী কারফিউ জারি করতেও সরকারকে অনুরোধ জানিয়েছিলেন। এরপর লকডাউনের মধ্যে প্রশাসন কড়াকড়িও বাড়িয়েছিল।

৭ এপ্রিল ২৪ ঘণ্টায় সারাদেশে যে নতুন ৪১ রোগী শনাক্ত হয়েছিল, তার মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের। এরপরই পূর্ণ লকডডাউন করা হল জেলাটিকে। তার মধ্যেও ৮ এপ্রিল আরও ৮ জন শনাক্ত হয়েছে। সরকারি হিসেবে দেশে এই পর্যন্ত যে ২০ জন কোভিড-১৯ রোগী মারা গেছে, তার ৫ জন নারায়ণগঞ্জের।

তবে, বিভিন্ন গণমাধ্যম, পুলিশ ও স্থানীয় কাউন্সিলরদের দেওয়া তথ্য মতে, নারায়ণগঞ্জে করোনায় কিংবা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ব্যক্তির সংখ্যা ১১ জন।

গত ৩০ মার্চ কুর্মিটোলা হাসপাতালে বন্দরের এক নারী চিকিৎসাধীন অবস্থায় মৃতুর পর পরীক্ষায় করোনা রোগী ধরা পরে। সরকারি হিসেবে দ্বিতীয় মৃত্যু হয় কাশিপুরের বড় আমবাগান এলাকার আবু সাইদ মাদবরের। এরপর ৬ এপ্রিল শহরের জামতলা হাজী ব্রাদার্স রোড এলাকার ৬৭ বছর বয়সী গিয়াসউদ্দিন এবং শহরের দেওভোগ আখড়া এলাকার ৬৫ বছর বয়সী আরেক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে, ৬ এপ্রিল ভোরে উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ নং ওয়ার্ডের শীতলক্ষ্যা এলাকার আরও একজন কোভিড-১৯ রোগীর মৃত্যুর কথা।

বেসরকারি হিসেবে এ মানুষ গুলোর সাথে যুক্ত হয়েছে চাষাঢ়ার মাসুদা প্লাজার মালিক ও রোটারি ক্লাব অব নারায়ণগঞ্জ মিড টাউনের সাবেক প্রেসিডেন্টের মৃত্যু। সে ৬ এপ্রিল দিবাগত রাত ১২ টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

৬ এপ্রিল দিবাগত রাত ১টায় জ্বর ও ঠান্ডাজনিত রোগে ভুগে মারা যান সঙ্গীত শিল্পী খাইরুল আলম হিরো (৩০)।

৭ এপ্রিল করোনা উপসর্গে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে নগরীর মিশনপাড়া এলাকার সিদ্দিকুর রহমান নামের এক ব্যক্তির।

৮ এপ্রিল সকালে মৃত্যু হয়েছে ৪৭/২২ জামতলার দুই তলা বাড়িতে আফতাব (৬২)। একই দিন করোনার উপসর্গ নিয়ে বেলা সোয়া ১১টায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় জালকুড়ির উত্তরপাড়া এলাকায় বাসিন্দা ও সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান প্রধান।

এছাড়াও বিকেল ৪টা ৩০মিনিটে জ্বর, সর্দিসহ এ্যাজমা সমস্যায় ভুগে চিত্রাশাল এলাকার বাসিন্দা ও বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম (৭৫) ইন্তেকাল করেছেন।

0