না.গঞ্জে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। যাঁরা গত ৭ ও ৮ ফেব্রুয়ারি বা তার আগে টিকা নিয়েছেন, আজ তাঁরা দ্বিতীয় ডোজ পাবেন। এ জন্য দুই দিন আগে থেকে মোবাইল নম্বরে এসএমএস যেতে শুরু করেছে। এসএমএস না গেলেও প্রথম ডোজের টিকা কার্ড নিয়ে আগের কেন্দ্রে গিয়ে টিকা দেওয়া যাবে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ কার্যক্রমের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ হোসেন। এসময় পাশেই নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

এ সময় সিভিল সার্জন নিজেও দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন।

গত ৭ ফেব্রুয়ারি থেকে নারায়ণগঞ্জ জেলায় টিকাদান কার্যক্রম শুরু হয়। জেলার ৩০০ শয্যা হাসপাতাল, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালসহ ৪টি উপজেলার ৪টি উপজেলা হাসপাতালে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। মাত্র ৫৭ দিনের এই কর্মসূচিতে ১ লাখ ১০ হাজার ৬০৮ জন প্রথম ধাপের টিকা গ্রহণ করেন। একজন ব্যক্তিকে দুই ডোজ ভ্যাকসিন নিতে হবে। তাই ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করেছে সরকার।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ হোসেন বলেন, ‘করোনার টিকা নারায়ণগঞ্জে আমরা প্রথম ধাপে ১ লক্ষ ১০ হাজার ৬০৮জনেক দিতে পেরেছি, আজ থেকে তাদের দ্বিতীয় ডোজ শুরু হবে। আমাদের কাছে পর্যাপ্ত টিকা মজুদ আছে, আশা করি আমরা দ্বিতীয় ধাপেও সকলকে এই টিকা দিতে পারবো।’

0