না.গঞ্জে কেঁচো খুঁড়তে গিয়ে বেরিয়ে এলো সাপ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: গত ৯ মে সিদ্ধিরগঞ্জ থেকে একটি গাড়ি চুরি যায়। তদন্ত করতে গিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জানতে পান ‘এই চোর চক্র গত ৩ বছরে প্রায় ১২০টি ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপভ্যান, সিএনজিচালিত অটোরিক্সা, ব্যাটারিচালিত ইজিবাইক চুরি, ছিনতাই করেছে।’

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁও, রূপগঞ্জ ও ঢাকার ডেমরার বিভিন্ন এলাকায় বুধবার দিনভর অভিযান চালিয়ে চক্রটির ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় ২টি পিকআপভ্যান উদ্ধার ও ৫টি চোরাই গ্যারেজের সন্ধান পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সোনারগাঁওয়ের আনন্দ বাজারের মৃত আব্দুল সিল্কিক ভান্ডারীর ছেলে কালাম ভান্ডারী (৩৫), কুমিল্লার তিতাসের নাগেরচরের বিপনের ছেলে মো. রায়হান। ৩০), কিশোরগঞ্জের যুগিরকান্দার মৃত কাজী মিয়ার ছেলে হাসান আহম্মেদ(৩২), সোনারগাঁওয়ের বারগাও এলাকার নৃত মোক্তার হোসেনের ছেলে মো. ফারুক (২৭), সোনারগাঁওয়ের কাঁচপুরের হিরন ভূঁইয়ার ছেলে মো. সুমন (৩০), ডেমরার মজি রহমানের ছেলে মনির হোসেন (২৭)।

পিবিআই নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুল ইসলাম ১৯ মে সংবাদ সম্মেলন করে জানান, গত ৯ মে সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এলাকার ১ নম্বর রোডের মাখনা বাদীর চায়ের দোকানের সামনে তাহার একটি এক্স–২ টাটা কোম্পানির পিকআপভ্যান রেখে দেখতে পান গাড়িটি চুরি হয়ে গেছে। এ ঘটনায় তরিকুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান পিবিআই। তথ্য প্রযুক্তি এবং সোর্সদের সহায়তায় ৬ জন চোরকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের দেওয়া তথ্য অনুযায়ী চুরি হওয়া দুটি পিকআপভ্যান যাত্রাবাড়ী ও সিদ্ধিরগঞ্জ থেকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা প্রাথমিকভাবে পিবিআইয়ের কাছে স্বীকার করে যে, তারা প্রায় ৩ বছর যাবৎ অনুমানিক ১০০/১২০ এর বেশি ট্রাক, পিকআপভ্যান, ইজিবাইক এবং অটোরিক্সা ছিনতাই ও চুরি করেছে। তদন্তকালে পিবিআই ঢাকা, নারায়নগঞ্জসহ আশপাশের এলাকায় আরও ৫টি চোরাই গ্যারেজের সন্ধান পেয়েছে।