ঈদ কেনাকাটা জমজমাট

0

লাইভ নারায়ণগঞ্জ: শিল্পনগরী নারায়ণগঞ্জ নামটি শুনলেই বাংলাদেশের অন্যান্য অঞ্চলের মানুষ একটু আঁতকে উঠেন। কেননা, বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছিল নারায়ণগঞ্জে। বেশি পরিমাণে আক্রান্ত হওয়ায় নারায়ণগঞ্জকে আইইডিসিআর থেকে নামকরণ করা হয়েছে করোনা ক্যালাস্টার অঞ্চল।

কিন্তু, ঈদকে সামনে রেখে ১০মে থেকে সীমিত আকারে দোকান-মার্কেট খোলার সিদ্ধান্তের পর অনেক জেলায় বন্ধের সিদ্ধান্ত হলেও নারায়ণগঞ্জে খোলাই রয়েছে। একইসাথে ক্রেতা সমাগমও রয়েছে চোখে পড়ার মতো। নারায়ণগঞ্জের বিপণি বিতানগুলোতে এসে নিরাপদ শারীরিক দূরত্ব না মেনেই পোশাকসহ ঈদ সামগ্রী কিনছেন হাজার হাজার ক্রেতা। সরকারি নির্দেশনা না মেনে অনেকে অজ্ঞতাবশতই শিশুকেও সঙ্গে নিয়ে আসছেন। এতে করে ঈদ কেনাকাটার কাছে অনেকটাই উপেক্ষিত রয়ে গেল বর্তমান সময়ের অন্যতম অদৃশ্য শক্তি করোনা ভাইরাস(কোভিড-১৯)। অনেকেরই আশঙ্কা কর‌ছে করোনা বিস্তা‌রের।

১৭মে (রোববার) নারায়ণগঞ্জ শহরের চাষাড়া-ডিআইটির বিভিন্ন বিপণি বিতানে মানুষের ভিড় পরিলক্ষিত হয়।

নগরীর জামা-কাপড়ই শুধু নয়, জুতার দোকানগুলোতেও দেখা যায় ব্যাপক ভিড়। ছোট থেকে মাঝারি সকল বয়সের ক্রেতা সমাগম ছিল দোকানগুলোতে। নির্দেশনা অমান্য করে নগরীতে সড়কের ফুটপাতে গড়ে উঠেছে অস্থায়ী দোকানও।

 

 

এলএন/এইচএস/০৫১৭-০৬

0