ডেঙ্গুতে মাঠে নেই বিএনপি: সাখাওয়াতের দাবি ‘দেশটা এখন আওয়ামীলীগের’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:
ডেঙ্গু কেন হয়, ডেঙ্গু থেকে কিভাবে বাঁচা যাবে, এসব বিষয়ে সচেতন করতে মাঠে নেমেছে বিভিন্ন সংগঠন। নারায়ণগঞ্জ এ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের কমিটি এ নিয়ে সভা-র‌্যালি করেছে। তবে এ বিষয়ে এখনো পর্যন্ত মাঠে দেখা যায়নি বিএনপিকে।

ডেঙ্গু জ্বর আতঙ্ক সারা দেশের মতো নারায়ণগঞ্জেও রয়েছে। ইতিমধ্যে এখানকার তিনজন মারা গেছেন এ রোগে। জেলার বিভিন্ন হাসপতালে ভর্তি আছেন কয়েকজন। মাঠে-ঘাঁটে এখন ডেঙ্গু নিয়েই আলোচনা করে মানুষ। সূত্র মতে, আগস্ট-সেপ্টেম্বরে ডেঙ্গুর প্রকোপ বেশী থাকার কথা থাকলেও এবার জুলাইতেই বেড়ে গেছে। এতে করে মানুষের মাঝে এক ধরণের আতঙ্ক দেখা দিয়েছে।

তবে সরকার, সিটি করপোরেশন, পৌরসভা, ইউনিয়ন থেকে শুরু করে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ডেঙ্গু সচেতনতা বাড়াতে নানা ধরনের কর্মসূচী করেছে এবং করছে। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগ ডেঙ্গু বিষয়ে সচেতনতা বাড়াতে সমাবেশ ও র‌্যালি করেছে। ক্ষমতাসীন এ দলের থানা কমিটি ও অঙ্গ সংগঠনগুলোও এ বিষয়ে তৎপরতা দেখিয়েছে।

তবে এ নিয়ে স্থানীয় বিএনপি কোন কর্মসূচী নেয়নি। ধারণা করা হচ্ছে কেন্দ্রীয় কমিটি এ বিষয়ে কোন নির্দেশ বা দিক নির্দেশনা না দেয়ায় স্থানীয় বিএনপি ডেঙ্গুর বিষয়ে মাঠে নেই।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি সভাপতি ও সাবেক এমপি আবুল কালাম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, প্রস্তুতি নিচ্ছি। সময় মতো আমারও ডেঙ্গু প্রতিরোধে নেমে যাবো।

তবে মহানগর বিএনপি সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, দেশটাই এখন আওয়ামীলীগের। নারায়ণগঞ্জ আওয়ামীলীগ সরকারী কর্মসূচী পালন করছে। ঢাকায় আমাদের নেতাকর্মীদের নামতে দেয়নি। তবে আমরাও নামবো। ডেঙ্গু মহামারি আকার ধারণের পিছনে রয়েছে এই আওয়ামীলীগ সরকারের দূর্নীতি। দূর্নীতি করে মানহীন ওষুধের কারণে মশা না মরে আজ ভয়ঙ্কর রূপ নিয়েছে। আমরা তুলে ধরবো তাদের এই সব অপকর্ম।

0