না.গঞ্জে থিম পার্ক করতে চাই : ডিসি মোস্তাইন

0

লাইভ নারায়ণগঞ্জ: ‘আমি নারায়ণগঞ্জে যানজট, মাদক নির্মূল করা একটা চ্যালেঞ্চ মনে করি। আমরা জানি এখানে মাদক অনেক বেশি। আমি নিজেকে নারায়ণগঞ্জের মানুষ মনে করি। যদি নারায়ণগঞ্জের কোনো মানুষ আমার সাথে দেখা করতে আসে, যদি সে প্রস্টিটিউট হয়, সেও আমার কাছ থেকে ফিরে যাবে না। আমি ভালো গাড়ি পেয়েছি, ভালো বাংলো পেয়েছি, একমাত্র নারায়ণগঞ্জের মানুষের সেবা করার জন্য। আমরা চাই সাংবাদিকদের সাথে থেকে এই নারায়ণগঞ্জের ভালো করতে। আমরা চাই পজিটিভ নারায়ণগঞ্জ গড়তে’।

১৩ জানুয়ারি বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের আমন্ত্রণে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন, জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ।

প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের সঞ্চালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় নারায়ণগঞ্জ নিয়ে নিজের স্বপ্ন প্রসঙ্গে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জে একটি থিম পার্ক করতে চাই সোনারগাঁ বা রূপগঞ্জের দিকে। যাতে এখানে ট্যুরিষ্ট আসলে পুরো নারায়ণগঞ্জকে দেখতে পায়। এটা হলো আমার স্বপ্নের কথা বললাম।

এসময় জেলা প্রশাসক আরও বলেন, ‘আমার আগ্রহ আছে নারায়ণগঞ্জে ইতিহাস ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কাজ করার। আমি কাজ করছি। আশা করি আমরা এটা সম্পন্ন করতে পারবো। শিল্প ও ইতিহাস সমৃদ্ধ এই অঞ্চলে জামদানি জাদুঘর বা শিল্প জাদুঘর করার চিন্তা রয়েছে। নারায়ণগঞ্জ পর্যটনের জন্য অভাবনীয়। পানাম নগর, বক্তাবলী, জিন্দা পার্কসহ আরও কিছু জাতীয় ও আন্তর্জাতিকভাবে ফোকাস হওয়ার মত স্থান রয়েছে। নারায়ণগঞ্জে ফটো প্রতিযোগিতা করারও পরিকল্পনা নিয়েছি। জাতির কাছে নারায়ণগঞ্জের মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলাদেশ গঠনের ইতিহাস তুলে ধরতে পারবো, এমন একটা বইয়ের কাজ চলছে। কাজটি শুরু করেছিলেন সাবেক ডিসি’।

নিজের প্রথম কর্মস্থলের কথা উল্লেখ করে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, ‘আমি প্রথমে যে জেলায় কাজ করা শুরু করেছিলাম, প্রচন্ড হোঁচট খেয়েছি’।

মতবিনিময় সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, এনডিসি সাইদুজ্জামান হিমু, প্রেস ক্লাবের সাবেক সভাপতি হালিম আজাদ, হাবিবুর রহমান বাদল, অ্যাড. মাহবুবুর রহমান মাসুম, ফজলুল হক রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুম, নাফিজ আশরাফ, বর্তমান কমিটির সহসভাপতি রফিকুল ইসলাম জীবন, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হুসাইন স্মিথ, সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আহসান সাদিক, কোষাধ্যক্ষ মুজিবুল হক পলাশ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান জুয়েল, কার্যকরী কমিটির সদস্য মাহফুজুর রহমান, বিল্লাল হোসেন রবিন, লুৎফর রহমান কাকনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

0