না.গঞ্জে নানা আয়োজনে পালিত হবে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শুক্রবার (৪ জানুয়ারি) দেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষ্যে মাস ব্যাপি নানা আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ।

জানা গেছে, শুক্রবার সকালে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেছে জেলা ও মহানগর ছাত্রলীগ। র‌্যালীতে জেলা ও মহানগর কমিটির সকল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত থাকবে। র‌্যালীর আগে কেক কেটে ও দোয়া মাহফিলের মাধ্যমে ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর মাস ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হবে। অন্যান্য সময় আলাদা ভাবে প্রতিষ্ঠাবাষির্কী উৎযাপন করা হলেও এবার একসাথেই বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে এই দুই কমিটি।

জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ লাইভ নারায়ণগঞ্জকে বলেছেন, সরকারি তোলারাম কলেজ থেকে র‌্যালী শুরু হবে। বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে ২নং রেল গেইটে অবস্থিত পার্টি অফিসে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হবে। পরে আবার র‌্যালীটি চাষাড়ায় গিয়ে শেষ হবে। তবে এখনও কেক কাটার বিষয়ে সময় নির্ধারণ হয়নি। সম্ভবত রাতে কেক কাটা হতে পারে।

মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম সাফল্যের ৭১ বছর। জাতির প্রত্যাশা পূরণে ছাত্রলীগ সব সময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন, ৫৮ সালের সামরিক শাসক, ৬২টি সালের শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ৬ দফা, ৬৭ সালের গণ অভূগ্খান ও ৭১ সালের মহান মুক্তিযোদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের ব্যাপক অবদান ছিলো। বঙ্গবন্ধু একটি কথা বলেছে, ‘ছাত্রলীগের ইতিহাস মানে বাংলাদেশের ইতিহাস’।

হাবিবুর রহমান রিয়াদ আরো বলেন, জননেতা একেএম শামীম ওসমানের নির্দেশনায় এবং তরুণ প্রজন্মের অহংকার অয়ন ওসমানের সার্বিক সহযোগীতায় কেন্দ্রীয় ছাত্রলীগের দুইটি ইউনিট নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ এক সাথেই প্রতিষ্ঠাবাষির্কীর র‌্যালী করবো। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। পরে চাষাড়া শহীদ মিনারে এসে কেক কেটে অনুষ্ঠান শেষ করবো।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
0 Comments
Inline Feedbacks
View all comments