না.গঞ্জে পাওয়া যাবে ফরমালিন মুক্ত মাছ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অনেকেই বাজারে গিয়ে মাছ কিনেন কিন্তু থেকেই যায় ফরমালিনের সন্দেহ। এমন স্বাস্থ্য সচেতন ও ভোজন রসিকদের জন্য এবার নারায়ণগঞ্জে শতভাগ ফরমালিন মুক্ত মাছ বিক্রির কার্যক্রম হাতে নিয়েছে সরকার।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জের ২ নং রেল গেটের ফজর আলী ট্রেড সেন্টারের সামনে মাছ বিক্রি করে হিমায়িত মৎস্য পরিবহণ ও বিপণন ভ্যান।

জানা গেছে, হাওর অঞ্চলে মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন প্রকল্পের অধিনে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এ উদ্দ্যোগ নেন। কাপ্তাই লেক, হাওড় বাওড় ও নদী থেকে নির্ধারিত সরবরাহকারীর মাধ্যমে সব সময়ই তাজা সংগ্রহ করা হয়। এ সব মাছ নিজস্ব ল্যাবে ফরমালিন পরীক্ষার ব্যবস্থা শেষে বিক্রি কেন্দ্রে আনা হচ্ছে।

হিমায়িত মৎস্য পরিবহণ ও বিপণন ভ্যানে থাকা বিক্রিয় কর্মী দিদারুল ইসলাম জানান, ৮ সেপ্টেম্বর থেকে নারায়ণগঞ্জে প্রথম এ ভাবে মাছ বিক্রি শুরু হয়েছে। বেচা বিক্রির ভালো সাড়া পেলে প্রতিনিয়তই এ কার্যক্রম চলবে।

মাছের মূল্য তালিকা
তিন কেজি ওজনের রুই প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৫৩০ টাকা, আড়াই কেজি ওজনের প্রতিকেজি রুই ৪৬০ টাকা, দুই কেজি ওজনের প্রতি কেজি রুই ৪৩০ টাকা, দেশি কোরাল প্রতি কেজি ৭৮০ টাকা, প্রতিকেজি পাবদা ৫৩০ টাকা, বড় ইলিশ ১১৬০ টাকা কেজি ও ছোট ইলিশ বিক্রি হয়েছে ৯৮০ টাকা কেজি।

0