না.গঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগ: তদবির করলেই প্রার্থীতা বাতিল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ট্রেইনি রিক্রুট কনষ্টেবল (পিআরসি) পদে লোক নিয়োগে কোন প্রার্থী আথিক লেনদেনের সাথে জড়িত থাকলে বা অন্যায় তদবির করলে তার প্রার্থীতা তৎক্ষনাৎ বাতিল করা হবে।

সম্প্রতি পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ পদে নিয়োগ সর্ম্পকে দৃষ্টি আকর্ষণ করে জেলা পুলিশের এক পোস্টারে এ তথ্য জানানো হয়।

আগামী ২৪ জুন থেকে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স মাঠে, শারীরিক পরীক্ষার মাধ্যমে পদে লোক নিয়োগের পরীক্ষা শুরু হবে এবং পর্যায়ক্রমিকভাবে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের চূড়ান্ত পর্বে নিয়োগ প্রদান করা হবে।

আর এ নিয়োগ হবে সম্পূর্ণ মেধা, যোগ্যতা এবং স্বচ্ছতার ভিত্তিতে। তাই প্রতারক বা দালাল চক্রের সাথে কোন ধরণের আর্থিক লেনদেন করবেন না। এছাড়া কেউ ভুয়া সার্টিফিকেট এবং সনদপত্র নিয়োগ বোর্ডে প্রদর্শন করলেই তারা বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাই টাউট, প্রতারক, অসাধু ব্যক্তি অথবা কোন পুলিশ সদস্যদের প্রলোভনে ফাঁদে পা দিয়ে কোন তাদের থেকে মোটা অংকের অর্থ নিয়ে থাকে। পরবর্তীতে এ সকল প্রার্থীর অনেকেই নিজ মেধা ও যোগ্যতায় চাকরি পেয়ে থাকলেও অসাধু সেই চক্র এটিকে নিজেদের সাফল্য/কারসাজি বলে দাবি করে। এ ধরণের প্রতারকসহ অন্য যে কোন কারো সাথে আর্থিক লেনদেন থেকে বিরত থাকুন।

0