না.গঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে হাট বন্ধসহ জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হাট বন্ধসহ ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) বিভিন্ন সময় জেলার ৫ উপজেলায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। রাতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সদর উপজেলায় মালয়েশিয়া ফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয় এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিভিন্ন বাজার মনিটরিং এর সময় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ ধারায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে বিকালে ভূইঘর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তারের নেতৃত্বে ড্রাগ আইন, ১৯৪০ অনুসারে বিভিন্ন ওষুধের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। দোকানের লাইসেন্স না থাকা, মিস ব্রান্ডেড, মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকা এবং মুদি দোকানে ওষুধের ব্যবসা করায় দুটি দোকানকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের বাড়ি পরিদর্শন করা হয়েছে। তবে কাউকে জরিমানা করা হয়নি। এছাড়া বাজার মনেটরিং এর সময় সোনারগাঁ চৌরাস্তা বাজারের এক দোকানীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, আজ শুধু বাজার মনিটর করা হয়েছে। তবে কাউকে জরিমানা করা হয়নি।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম বলেন, আজ মুড়াপাড়া হাট বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলার সবাই এখন অনেক সচেতন। হোম কোয়ারেন্টানের সবাইকে বাসায়ই পাওয়া গেছে। এছাড়া বাজার মনিটরিং এ ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন বলেন, আজ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের বাড়ি পরিদর্শন করা হয় এবং বাজার মনিটরিং করা হয় কিন্তু কোনো জরিমানা করা হয়নি।

0