না.গঞ্জে যতটুকু কাজি করেছি, তা হৃদয়ের ভালোবাসা থেকে: ডিসি রাব্বি মিয়া

0

লাইভ নারায়ণগঞ্জ: জীবনে বড় হতে হলে পিতা-মাতার প্রতি আনুগত্য এবং শ্রদ্ধাশীল হওয়া ছাড়া আর কোন বিকল্প পথ নেই বলে মন্তব্য করেছেন যুগ্ন-সচিবের পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া। রবিবার সন্ধ্যায় শহরের ভূঁইয়ারবাগ এলাকায় বিদ্যানিকেতন হাই স্কুলে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রাব্বি মিয়া উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ মন্তব্য করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে নিজের জীবনের কথা তুলে ধরে রাব্বি মিয়া আরো বলেন, আমি আজ এই সম্মান অর্জন করেছি আমার পিতা-মাতার প্রতি আনুগত্য এবং শ্রদ্ধাশীল হওয়ার কারনে। আমার কাছে আল্লাহর পরের স্থানই হচ্ছে আমার মা ও বাবা। তিনি বলেন, আমি ছোটবেলা থেকেই বাবা মায়ের আদেশ নির্দেশ মেনে চলার সর্বোচ্চ চেষ্টা করেছি। আজ বাবা-মায়ের দোয়ায় আল্লাহ আমাকে এতো সম্মান দান করেছেন। সেই জন্য মহান সৃষ্টিকর্তা আল্লাহর প্রতি শুকরিয়া জানাই। নিজের ব্যক্তিগত জীবনের ছেলেবেলার স্মৃতিচারণ করতে গিয়ে জেলা প্রশাসক রাব্বি মিয়া এসময় আবগোপ্লুত হয়ে পড়েন। তিনি অধিক জ্ঞাণ অর্জনের জন্য শিক্ষার্থীদেরকে পাঠ্য বইয়ের বাইরে বিভিন্ন ধরনের শিক্ষামূলক বই পড়ার প্রতি তাগিদ দেন। পাশাপাশি শিক্ষকদের প্রতিও যথাযথ সম্মান প্রদর্শনের প্রতিও গুরুত্ব আরোপ করেন।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় জেলা প্রশাসক রাব্বি মিয়া বিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। কর্তৃপক্ষের সবার উদ্দেশ্যে তিনি বলেন, আমি একেবারেই চলে যাচ্ছি না। আপনাদের সাথে আমার আবার দেখা হবে। নতুন কোন দায়িত্ব নিয়ে আপনাদের মাঝে আমি আসবো। এই নারায়ণগঞ্জের প্রতি আমার একটা গভীর মায়া পড়ে গেছে। প্রায় তিন বছর এই জেলার জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে আমি যতটুকু কাজি করেছি তা হৃদয়ের ভালোবাসা এবং আন্তরিকতা থেকেই করেছি। যেটুকু কাজ বাকী রয়েছে ইনশাল্লাহ পরবর্তীতে আরো বড় দায়িত্ব নিয়ে সেগুলো সম্পন্ন করার আশা রাখি।

বিদ্যালয় পচিালনা পর্ষদের সভাপতি এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আলতাফ হোসেন, জেলা লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক রাব্বি মিয়ার সহধর্মিনী নাজমুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) রেহানা বেগম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট যুথিকা সরকার, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা নাহিদা বারিক, বিদ্যানিকেতন ট্রাষ্টের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চুন্নু, সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুস সালাম, ট্রাষ্টি সদস্য সালমা পারভীন মীনা, মোয়াজ্জেম হোসেন সোহেল, প্রবীণ শিক্ষক উত্তম কুমার সাহা।

আলোচনা সভা শেষে বিদায়ী জেলা প্রশাসক রাব্বি মিয়াকে বিদ্যােিকতন হাই স্কুলের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক ও ক্রেস্ট তুলে দেন পরিচালনা পর্ষদের সভাপতি কাশেম হুমায়ুন। এর আগে অনুষ্ঠানের শুরুতেই জেলা প্রশাসককে ফুল দিয়ে অভ্যর্থনা জানান শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

0