না.গঞ্জে লুন্ঠিত মালামালসহ ৪ ডাকাত গ্রেপ্তার, অস্ত্র জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে মসজিদ নির্মান কাজের জন্য রাখা তিন টন রড ডাকাতির ঘটনায় লুন্ঠিত মালামাল উদ্ধারসহ আন্ত: জেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ( ১৬ আহস্ট )  সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে বেশ কিছু দেশীয় অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গত ১৫ আগস্ট রাতে একদল ডাকাত নৈশ প্রহরীদের হাত পা বেঁধে সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা তিন টন রড লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ তদন্ত ও অভিযান শুরু করে।

মঙ্গলবার রাতে প্রযুক্তির সহায়তায় ডাকাত দলের চারজনকে গ্রেফতার করা হলে তারা ডাকাতির ঘটনার কথা স্বীকার করে। পরে তাদের দেয়া তথ্য মতে উদ্ধার করা হয় লুন্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রশস্ত্র।

গ্রেপ্তারকৃতরা হলো- পটুয়াখালী জেলার শেয়াকাঠি থানার কামাল (৪০), শরীয়তপুর জেলার ডামুড্যা থানার হারুন বেপারী (৪৫), গাজীপুর জেলার টঙ্গী থানার উত্তর পাড়া এলাকার সাইদুর রহমান মানিক (৩৫) ও একই জেলার পূবাইল থানার সাজুখান এলাকার রোমাজ্জল হোসেন জামাল (৩৭)।

জেলা পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতরা আন্ত: জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবত তারা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরসহ বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।