না.গঞ্জে শ্রমিক ধর্মঘট: ট্রেনে বাদুড়-ঝুলা যাত্রীরা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঘোষিত পরিবহন ধর্মঘটের কারণে সড়ক মহাসড়ক প্রায় পরিবহন শূন্য। ফলে চাপ বেড়েছে সরকারী পরিবহন ট্রেনে। এতে বিপাকে পড়েছেন ঢাকামুখী কর্মজীবী সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা।

বুধবার (২০ নভেম্বর) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনে এবং চাষাঢ়া রেলওয়ে স্টেশনে এমন দৃশ্য দেখা গেছে। সকাল থেকেই স্টেশনে ছিলো উপচেপড়া ভিড়, তিল ধারনের ঠাঁই ছিল না ট্রনের কোনো বগিতে।

সড়ক পরিবহন আইন ২০১৯ সংশোধন করতে ৯ দফা দাবি নিয়ে রাস্তায় আন্দোলন করেছে পরিবহন শ্রমিকরা। তাই সকাল থেকে রাস্তায় গণ পরিবহন শূণ্য ছিল।

প্রয়োজনের তুলনায় ট্রেনের বগি অপ্রতুল হওয়ায় ছিল উপচেপরা ভীর। নারায়ণগঞ্জ রেলওয়ে ষ্টেশনে দেখা যায় ট্রেনে তিলঠাই নাই; তার উপর বাদুড়-ঝুলা হয়ে গন্তেব্যের দিকে ছুটছে মানুষ।

আল-আমিন নামের তোলারাম কলেজের শিক্ষার্থী জানান, আজ তাদের ট্রেস্ট পরীক্ষা ছিল। তাই গাড়ি না পেয়ে ট্রেনে এসেছেন। তবে, ট্রেনেও কোন রকম বাদুড়-ঝুলা হয়ে আসতে হয়েছে।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, সড়কে পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে সকাল থেকেই প্রতিটি ট্রেনে উপচেপড়া ভিড় ছিল।

0