না.গঞ্জে ১২ গার্মেন্টসে ৪৩ শ্রমিক করোনা শনাক্ত

0

স্টাফ করেসপেন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ১২টি গার্মেন্টসে ৪৩ জন শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ফতুল্লার ফকির নীটওয়্যার নামক গার্মেন্টসে।

গত ২৬ এপ্রিল থেকে পর্যায়ক্রমে সচল হয়ে ঈদের ছুটির আগ পর্যন্ত সচল হয়েছে প্রায় সাড়ে ৫‘শ শিল্প কারখানা। এ সময়ের মধ্যে ধীর গতিতে বাড়ছে শ্রমঘন শিল্প খাতে কভিড আক্রান্ত কর্মীর সংখ্যা।

নারায়ণগঞ্জে বিজিএমইএর (বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি) সদস্যভুক্ত ২৩৫ কারখানার মধ্যে চালু হয়েছে ৩৬টি, বিকেএমইএর (বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন) ৭৯২ কারখানার মধ্যে ১৯৬টি, বেপজার অধীনে থাকা ইপিজেডে ৪৮ কারখানার মধ্যে ৩১টি ও বিটিএমএর (বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন) ১৭২টির মধ্যে ৩২টি চালু ছিল। অন্যান্য আরও ২৪২টি কারখানা খোলা ছিল।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, নারায়ণগঞ্জে ১২টি শিল্প প্রতিষ্ঠানে ৪৩ শ্রমিকের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। পুরো হিসেবটা আমার কাছে নেই, তবে প্রতিদিনই শ্রমিকদের আক্রান্ত হবার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সবচেয়ে বেশি আক্রান্ত ফকির নীটওয়্যার নামক গার্মেন্টসে।

আক্রান্ত শ্রমিকরা সুস্থ না হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকবেন, তবে আপাতত কোনো প্রতিষ্ঠান শাটডাউন করা হবে না। গার্মেন্টস কর্তৃপক্ষ আক্রান্তদের চিকিৎসার দেখভাল করবে। পাশাপাশি তারা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলবে।

0