না.গঞ্জে ১৪জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের একটি হাসপাতালের ওয়ার্ডবয়সহ ১৪ জনের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে সংক্রমিত হতে পারেন সন্দেহে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আইসোলেশনে থাকা নারায়ণগঞ্জের একটি হাসপাতালের ওয়ার্ডবয়ের নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই ওয়ার্ডবয় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া বন্দরের নারীর সংস্পর্শে এসেছিলেন। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার আরও ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার ১১ জন, রূপগঞ্জের ১, বন্দরের ১ এবং আড়াইহাজারের ১ জন। তাদের বয়স ১০-৬৪ বছরের মধ্যে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

ডা. জাহিদুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জ থেকে শনিবার মোট ১৪ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করেছি। তাদের মধ্যে করোনায় মৃত নারীর সংস্পর্শে আসা আইসোলেশনে থাকা হাসপাতালের ওয়ার্ডবয় রয়েছেন। বাকিরা আমাদের হটলাইনে যোগাযোগ করেছেন। তাদের সাথে মৃত নারীর কোন সম্পৃক্ততা নেই।

প্রসঙ্গত, গত ৩০ মার্চ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান নারায়ণগঞ্জের বন্দরের এক নারী। গত ২ এপ্রিল তার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা ভাইরাস সংক্রমনের বিষয়টি শনাক্ত হয়। বন্দরের রসূলবাগ এলাকাটি লকডাউন করে দেওয়া হয়েছে। তার সংস্পর্শে আসা আত্মীয়-স্বজনসহ ৪১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

0