না.গঞ্জে ৩০ মিনিটেই মিলবো করোনার রিপোর্ট, উদ্বোধন করলেন শামীম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে ১০ থেকে ৩০ মিনিটের মধ্যেই ফলাফল পাওয়া সম্ভব হবে। ১২ জানুয়ারী দুপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে(খানপুর) এ কার্যক্রমের উদ্বোধন করেন, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

উদ্বোধন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডা.আবুল বাশার’র সভাপতিত্বে ও আবাসিক চিকিৎসক ডা.সামসুদ্দোহার সঞ্চয়ের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচীপ) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. বিধান চন্দ্র পোদ্দার, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(সদর) সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হোসেন নিপুসহ আরও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, ‘ঢাকার পাশে প্রাচ্যের ডান্ডি লিংক রোডে বঙ্গবন্ধুর নামে বিশ্ববিদ্যালয় নির্মিত হলে নারায়ণগঞ্জবাসীর উপকারই হবে। এছাড়াও লিংক রোড, ডিএনডি প্রকল্পের উন্নয়ণ সহ নানা কাজ করা হয়েছে। আজকে এখানে কিছু লোকের নাম না বললেই নয়, যেমন-স্বাস্থ্যের সাবেক ডিজি, প্রধাণমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব কায়কাউস, এসএসএফের ঊর্ধতন কর্মকর্তাসহ আরও কয়েকজন আছেন যারা এই হাসপাতালটিতে করোনাকালে আইসিইউ স্থাপনার জন্য ৪৮ ঘন্টার মধ্যে আমার অনুরোধে ব্যবস্থা নিয়েছিলেন। আমি তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু বলেন, করোনার মধ্যে আমরা মানবিক জায়গা থেকে যতটুকু পেরেছি করেছি। আমি ধন্যবাদ জানাই তাদের যারা সার্বক্ষণিক মানুষের সেবার কথা চিন্তা করেছে সব সময় চেয়েছে যাতে মানুষ সুস্থ থাকে তারা হলো  আমাদের স্বাস্থকর্মী। কিন্তু এই মহামারীতে একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে গণমাধ্যমকর্মীরা। আমরা তো ঘরের মধ্যে বন্দি হয়ে ছিলাম, তারাই কেবল মৃত্যুকে পেছনে ফেলে সব সময় আমাদের কাছে খবর পৌছেঁ দিয়েছে। আমাদের একমাত্র ভরসা ছিলো সংবাদকর্মী।  আমাদের এমপি মহোদয় জননেতা একেএম সেলিম ওসমান ও শামীম ওসমান তারা কোনো ধরণের প্রচারণা ছাড়াই চেষ্টা করেছে মানুষের পাশে দাঁড়ানোর। তারা নিজেদের অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

অনুষ্ঠানের সঞ্চালক ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে ফলাফল প্রদান করা হবে যেখানে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল দিতে অন্তত চব্বিশ ঘন্টা সময় লাগে। র‌্যাপিড টেস্টের জন্য হাসপাতালে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। র‌্যাপিড টেস্ট সঠিক রিপোর্ট দেয় এবং এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়েছে। নারায়ণগঞ্জে প্রতিদিন অন্তত ২০টির মতো র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। যাদের দ্রুত ফলাফল প্রয়োজন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবেও নমুনা পরীক্ষা চলবে।  র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে পিসিআর ল্যাবের পরীক্ষার সমমান ফি ১০০ টাকা করে নেওয়া হবে। এখানে বিদেশ গমনকারী যাত্রীদের ক্ষেত্রে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হবে না। তাদের আরটি-পিসিআর ল্যাবেই পরীক্ষা করাতে হবে।

0
, ,