না.গঞ্জ ওয়াসার প্রকৌশলীর রুমে ‘মাম’ পানির বোতল!

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সুপেয় পানি নেই। আর তাই পানি সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়াসা নারায়ণগঞ্জ মডস জোন অফিসের প্রধান প্রকৌশলীসহ প্রায় সবার রুমেই বোতলজাত পানি। আর এনিয়ে জেলার অরাজনৈতিক দুটি সংগঠনের লোকজনের সাথে প্রকৌশলীর তুমুল বাকবিতন্ডা ঘটে।

বৃহস্পতিবার দুপুরে শহরের খানপুরে ঢাকা ওয়াসার নারায়ণগঞ্জ মডস জোন ও রাজস্ব জোন কার্যালয়ের সুপেয় বিশুদ্ধ পানি সরবরাহ ও গভীর নলকূপের ওপর করারোপের প্রতিবাদে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ ও‘ ওয়াসা হটাও আন্দোলনের’ ব্যানারে দুই সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি দিতে গেলে ওই ঘটনা ঘটে। পরে নেতাকর্মীরা হুঁশিয়ারি দেন আগামী রোজার মধ্যে সুপেয় বিশুদ্ধ পানি সরবরাহ না করা হলে রোজা শেষে এ পানি সব কর্মকর্তাদের খাওয়ানো হবে।

‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠনের যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন বলেন, নির্বাহী প্রকৌশলী থেকে শুরু করে ওয়াসার কর্মকর্তাদের প্রত্যেকটি রুমে মাম ও ফ্রেশ পানির বোতল আছে। এমন কোনো রুম নেই যে ২-৫ লিটারের পানির বোতল নেই। এতেই বোঝা যায় ওয়াসার যে পানি আমাদের জন্য সরবরাহ করা হয় তা কর্মকর্তারা কেউ পান করেন না। আমরা মরে যাই কিন্তু তারা আমাদের টাকা দিয়ে বিশুদ্ধ পানি কিনে খাবে।’

ওয়াসা হটাও সংগ্রাম কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল বলেন, ওয়াসা বিশুদ্ধ পানি সরবরাহে ব্যর্থ হয়েছে। তাই আমরা জীবন বাঁচাতে নিজ উদ্যোগে গভীর নলক‚প বসিয়ে বিশুদ্ধ পানি সংগ্রহ করছি। কিন্তু এখন সেই পানির জন্য কর বসিয়েছে ওয়াসা। কিন্তু এর প্রেক্ষিতে হাইকোর্টে মামলা চলছে। মামলা নিষ্পত্তি না হতেই ওয়াসার কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে হুমকি-ধমকি ও ভয় দেখাচ্ছে। যেহেতু ওয়াসা বিশুদ্ধ পানি দিতে ব্যর্থ ও মানুষকে হুমকি-ধমকি দিচ্ছে তাই আমরা এ ওয়াসাকে নারায়ণগঞ্জে চাই না। স্মারকলিপি প্রদানের সময়ে নজরে আসে নিজের চেয়ারের পিছনে পাঁচ লিটারের মামের পানির বোতল রেখেছেন উপ-সহকারী প্রকৌশলী রিয়াজুল ইসলাম। তবে তিনি পানির বোতল বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

পানির বোতল রাখার বিষয়ে নারায়ণগঞ্জ রাজস্ব জোনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আবু জাফর মসিউর রহমান বলেন, পাশের মসজিদ থেকে গভীর নলকূপের পানি এনে মামের বোতলে ভরা হয়েছে।’ ঢাকা ওয়াসার নারায়ণগঞ্জ রাজস্ব জোনের রাজস্ব কর্মকর্তা সেকান্দার আলী বলেন, কয়েক মাস আগেই আমি নারায়ণগঞ্জের দায়িত্ব পেয়েছি। সেহেতু হুমকি বা ভয় দেখানোর বিষয়ে আমার জানা নেই। তবে এ ধরনের কিছু হবে না। আর হলে আমি ব্যবস্থা গ্রহণ করব। তিনি আরও বলেন, গভীর নলক‚পের ওপর অনুমোদন ফি, নবায়ন ফি বাতিলসহ অন্য দাবির বিষয়ে ঊর্ধ্বতনদের জানানো হবে। তারাই এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

৭৪৮
0