না.গঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা বিমল রায়

0

প্রেস বিজ্ঞপ্তি : নারায়ণগঞ্জের সিনিয়র সাংবাদিক একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি বিমল রায় নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের কার্যকরি পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। সংগঠনটির পক্ষ থেকে সাংবাদিক বিমল রায়কে উপদেষ্টামন্ডলীর প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণের অনুরোধ জানিয়ে লিখিতভাবে চিঠি দিলে তিনি তা সাদরে গ্রহণ করেন এবং দায়িত্বভার গ্রহণের সম্মতি দেন। এজন্য সাংবাদিক বিমল রায়কে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা জানানো হয়েছে।

সিনিয়র সাংবাদিক বিমল রায় নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করে সাংগঠনিক কাজের ব্যাপারে উপদেষ্টামন্ডলীর সদস্যবৃন্দসহ কার্যকরী পরিষদের কর্মকর্তা ও সদস্যদের বিভিন্ন পরামর্শ এবং দিকনির্দেশনা দিচ্ছেন। পাশাপাশি সবাইকে নানাভাবে উৎসাহ প্রদান করছেন। তাঁর মূল্যবান পরামর্শ ও দিকনির্দেশনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সার্বিক সাফল্য কামনা করে এর প্রধান উপদেষ্টা বিমল রায় বলেন, এই সংগঠনের মাধ্যমে নারায়ণগঞ্জে বিভিন্ন টেলিভশন চ্যানেলে কর্মরত সাংবাদিকরা একটি প্লাটফর্মে একত্রিত হতে পেরেছে। এর মাধ্যমে টেলিভিশন সাংবাদিকতা আরো গতিশীল হবে। তিনি বলেন, প্রযুক্তির যুগে সংগঠন ও ঐক্যের বিকল্প কিছু নেই। এই সংগঠনে যুক্ত হয়ে টেলিভিশন সংবাদকর্মীরা যুগের সাথে তাল মিলিয়ে তাদের পেশাগত দায়িত্ব পালনসহ সিনিয়রদের কাছ থেকে বিভিন্ন ধরণের অভিজ্ঞতা অর্জন করতে পারবে। যা তাদেরকে পরিপূর্ণ দক্ষ সংবাদকর্মী হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে।

এদিকে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের উপদেষ্টা আবদুস সালাম বলেন, সিনিয়র সাংবাদিক বিমল রায়কে প্রধান উপদেষ্টা হিসেবে পেয়ে আমরা অত্যন্ত গর্বিত বোধ করছি। তাঁর মতো একজন সিনিয়র ও অভিজ্ঞ সাংবাদিককে অভিভাবক হিসেবে পেয়ে সংগঠনের সবাই খুব আনন্দিত হয়েছেন। সবার শ্রদ্ধেয় গুরুজন সাংবাদিক বিমল দা’র মূল্যবান পরামর্শ ও দিকনির্দেশনা নি:সন্দেহে এই সংগঠনকে আরো গতিশীল করবে।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় নগরীর চাষাঢ়ায় একটি রেস্টুরন্টে জেলার টেলিভিশন সাংবাদিকদের এক জরুরি সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে “নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন” এর কার্যকরি পরিষদের আত্মপ্রকাশ ঘটে। মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি আনিসুর রহমান জুয়েল ও সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি শওকত আলী সৈকতকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যবিশিষ্ট কার্যকরি কমিটি ঘোষণা করা হয়। যার উপদেষ্টা হলেন জেলার আরো দুই সিনিয়র সাংবাদিক চ্যানেল আই এর জেলা প্রতিনিধি রুমন রেজা এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি আবদুস সালাম।

কমিটিতে চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ করস্পোনডেন্ট আহসান সাদিককে সহ-সভাপতি, মোহনা টেলিভিশনের আজমীর ইসলামকে যুগ্ম-সাধারণ সম্পাদক, ইন্ডিপেনডেন্ট টিভির হাসান উল রাকিবকে কোষাধ্যক্ষ, দেশ টিভির বিল্লাল হোসেনকে প্রচার ও দপ্তর সম্পাদক মনোনীত করা হয়।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত করা হয় নিউজ টুয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি দিলীপ মন্ডল, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আফজাল হোসেন পন্টি, নিউজ টুয়েন্টিফোর এর রূপগঞ্জ উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম হানিফ, মাইটিভির সোনারগাঁ উপজেলা প্রতিনিধি আসাদুজ্জান নূর, আরটিভির জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন স্বপন, বাংলাভিশন এর উপজেলা প্রতিনিধি মো: আল আমিন, বাংলা টিভির রূপগঞ্জ প্রতিনিধি সোহেল কিরন ও বিজয় টিভির সোনারগাঁ উপজেলা প্রতিনিধি দ্বীন ইসলাম অনিককে।

পরবর্তীতে গত ২১ সেপ্টেম্বর দুপুরে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সম্মানিক উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্যবৃন্দ নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। একই দিন বিকেলে নগরীর চাষাঢ়ায় শিশু একাডেমীর জেলা কার্যালয়ের হল রুমে এই সংগঠনের উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্যবৃন্দের সাথে মতবিনিময় করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

0