না.গঞ্জ থেকে ছিনতাইকৃত ১১ হাজার লিটার তেল ময়মনসিংহে উদ্ধার

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে ছিনতাই হওয়া ট্রাকসহ ১১ হাজার লিটার সয়াবিন তেলের মধ্যে আট হাজার ১৮৪ লিটার তেল ময়মনসিংহের ফুলপুর থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের বড় চিলাগাই এলাকার মো. শাহজাহান সাজু নামে এক ব্যবসায়ীর দোকান থেকে ৪৪টি ড্রামে ভর্তি এ তেল উদ্ধার করা হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন।

ব্যবসায়ী শাহজাহান সাজু উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আলালের ভাই বলে জানিয়েছে পুলিশ।

ওসি জানান, গত ১৫ আগস্ট রাতে নারায়ণগঞ্জ থেকে ১১ হাজার ১৬০ লিটার তেল কিনে ৬০ ড্রাম ভর্তি করেন গাজীপুরের মাওনা চৌরাস্তা এলাকার এক ব্যবসায়ী। ওই দিন রাতেই তেলের ড্রামগুলো ট্রাকে করে মাওনা চৌরাস্তায় নিয়ে যাচ্ছিলেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ম্যানেজার মো. ফারুক মিয়া। পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আসতেই একটি প্রাইভেটকার নিয়ে আসা একদল ছিনতাইকারী ট্রাকটির পথ রোধ করে। এরপর ছিনতাকারীদের কয়েকজন ম্যানেজার, ট্রাকচালক ও তার সহকারীকে বেঁধে প্রাইভেটকারে তুলে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় নিয়ে রাস্তায় ফেলে চলে যায়। এদিকে বাকি ছিনতাইকারীরা ট্রাক থেকে তেল নামিয়ে অন্য ট্রাকে তুলে চম্পট দেয়।

পরদিন সকালে ম্যানেজার ফারুক মিয়া ঘটনাটি ত্রিশাল থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটি জব্দ করে।

ওসি আরও জানান, ত্রিশাল থানা থেকে ঘটনাটি জানানোর পর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বড় চিলাগাই এলাকার শাহজাহান সাজুর দোকান থেকে ৪৪ ড্রাম সয়াবিন তেল উদ্ধার করে। বাকি তেল উদ্ধারের চেষ্টা চলছে।