না.গঞ্জ থেকে হারিয়ে যাচ্ছিল ‘বিতর্ক’: মোহাম্মদ হাতেম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শুধু জয়ের জন্য বিতর্ক নয়, বিতর্কের মাধ্যমে আগামী দিনের নেতৃত্ব তৈরি হয়। বির্তক প্রতিযোগিতার মাধ্যমে যৌক্তিক মন বিকশিত হয়। অথচ, নারায়ণগঞ্জ থেকে এ বিতর্ক প্রতিযোগীতা হারিয়ে যাচ্ছিল। আমি খুবই গর্বিত ফের বির্তক প্রতিযোগীতার বিষয়টা আমরা নারায়ণগঞ্জে শুরু করতে পারছি বলে।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল পৌনে ৯ টায় নারায়ণগঞ্জ জেলা সরকারি গ্রন্থাগার মিলনায়তনে ‘বিতর্ক কর্মশালা ২০২০’ এর উদ্বোধন কালে এ কথা বলেন বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম। ১২টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সকাল ৯টা শুরু হয় দিন ব্যাপী এ কর্মশালা। চলবে বিকাল ৫টা পর্যন্ত। বিকালে শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করবেন জেলা প্রশাসন জসিম উদ্দিন। কর্মশালাটির গণমাধ্যম সহযোগী হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল লাইভ নারায়ণগঞ্জ।

এ সময় উপস্থিত ছিলেন ডিবেট ফর হিউম্যানিটির চেয়ারপার্সন (ডিএফএইচ) মো. শফিকুর রহমান, ডিবেট ফর হিউম্যানিটির সভাপতি মো. তারেক আজিজ, নারয়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নারায়ণগঞ্জ কলেজের ফজলুল হক রুম্মন রেজা।

উদ্বোধনের সময় হাতেম বলেন, নারায়ণগঞ্জের বিতর্ককে এগিয়ে নিতে তোমরা যদি ঐক্যেবদ্ধ থাক, তাহলে হারিয়ে যাওয়া বিতার্তিক গোষ্ঠি অভাবটা পূরণ হবে। আর এই অগ্রযাত্রায় আমরা তোমাদের পাশে থাকবো। বির্তক প্রতিযোগীতার ধারাবাহিকতা ধরে রাখতে হবে, থেমে যেন না যায়। এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত এ বিষয়টি নিয়ে চর্চা থাকতে হবে, নিয়মিত আয়োজন করতে হবে।

কর্মশালায় অংশ নিয়েছে নারায়ণগঞ্জ কলেজ, বি.এম. ইউনিয়ন স্কুল এন্ড কলেজ, মিরকাদিম হাজী আমজাদ আলী উচ্চ বিদ্যালয়, রামপাল মহাবিদ্যালয়, বেগম রোকেয়া উচ্চ বিদ্যালয়, শাহীন ক্যাডেট স্কুল এন্ড কলেজ, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল, মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়, ফিলোসোফিয়া স্কুল, নারায়ণগঞ্জ হাই স্কুল এবং এ্যারিবস ইন্টারন্যাশনাল স্কুল।

0