না.গঞ্জ লকডাউনের প্রথম দিনে সেনা টহল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জেও সারাদেশের মতো পড়েছে করোনার প্রভাব। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে নারায়ণগঞ্জ শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী।

গত কয়েক দিন ধরেই করোনার ভাইরাস প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহন করেছে প্রশাসন। তবে, আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকেই মূলত লকডাউনের প্রথম দিন নারায়ণগঞ্জের। কেননা আজ থেকেই সকল গণপরিবহন বন্ধ রয়েছে। সকল মার্কেট, নগরীর মূল সড়কের প্রায় সব দোকান বন্ধেআছে। এছাড়াও ছোট বড় অনেক প্রতিষ্ঠান ছুটি হয়েছে গতকাল থেকেই। আজ জেলার বিভিন্নস্থানে সেনাসদস্যরা টহল দেন।

এছাড়া জনসমাগম রোধে মাঠে আরও নেমেছে র‌্যাব, পুলিশবাহিনীসহ, বিভিন্ন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তরা। নিয়মিত টহলের মাধ্যমে দোকানপাট ও জনসমাগম বন্ধে কাজ করে যাচ্ছেন তারা। ফলে খাবার ও ওষুধের দোকান ব্যতিত বন্ধ রয়েছে সবকিছু। নগরীর ফুটপাত সম্পূর্ণ ফাঁকা। শহরে নেই মানুষের আনাগোনা। ব্যস্ততম এই শহর যেন স্তব্ধ হয়ে আছে। নেই চিরচেনা সেই যানজটের চিত্র। সম্পূর্ণ ফাঁকা সড়কটিতে চলাচল করতে হাতেগোনা কয়েকটি রিকশা। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জে বন্ধ রয়েছে সকল গণপরিবহন।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৪ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের সঙ্গে সভা করে টহলে নামেন সেনা সদস্যরা।

0