না.গঞ্জ লঞ্চ টার্মিনালে দুটি ডিসইনফেকশন টানেল

0

লাইভ নারায়ণগঞ্জ: লঞ্চ টার্মিনালে যাত্রীদের জীবাণুমুক্ত করার লক্ষ্যে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল ও বিআইডব্লিউটিএর কার্যালয়ে দু’টি ডিসইনফেকশন টানেল বসানো হয়েছে।


১জুন (সোমবার) দুপুরে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের উপস্থিতিতে এ টানেল বসানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ, সহকারী পরিচালক নূর হোসেন প্রমুখ।

উল্লেখ্য করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে নারায়ণগগঞ্জ থেকে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল ২৪ মার্চ বেলা ১২টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। ২৪ মার্চ মঙ্গলবার বিআইডব্লিউটিএ এর জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়। পরবর্তি নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও দীর্ঘ ২ মাস ৭ দিন পরে ৩১ মে থেকে চালু হয়েছে লঞ্চ চলাচল। লঞ্চে যাত্রীদের ভাড়া না বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে কমসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ চলাচলের নির্দেশনা রয়েছে।

নারায়ণগঞ্জ থেকে ৭টি রুটে ৭০টি লঞ্চ চলাচল করতো। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ রুটে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬-৭ টা পর্যন্ত ২০ মিনিট পর পর লঞ্চ ছেড়ে যায়। এই রুটে ২৫টি লঞ্চ চলাচল করে। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১৫টি, মতলব-মাছুয়াখালী রুটে ১৯টি, হোমনা-রামচন্দ্রপুর ১টি, ওয়াবদা, সুরেশ্বর-নরিয়া (শরিয়তপুর) কয়েকটি লঞ্চ চলাচল করে থাকে। তবে এসকল রুটের মধ্যে সন্ধ্যার পরে ২টি রুটে লঞ্চ চলাচল করে থাকে।

এলএন/এম/এইচএস/০৬০১-১৫

0