না.গঞ্জ সদর ও বন্দরে ৬ ফার্মেসির জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদর ও বন্দর উপজেলার ৬ ফার্মেসিকে ৪৩ হাজার ৫’শ টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

৭ জুলাই সকাল ১১টায় ফতুল্লার পাগলা, নয়ামাটি ও পূর্ব দেলপাড়ায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক সেলিমুজ্জামানের নেতৃত্বে, পরিচালিত অভিযানে ৩ ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একইসাথে, মঙ্গলবার বেলা ১২টায় বন্দর সোনাকান্দা, ফরায়েজীকান্দা, রেল লাইন রোড, উইলসন রোড এলাকায় নির্বাহী ম্যাজিট্রেট কামরুল হাসান মারুফের ভ্রাম্যমাণ আদালত, ৩ ফার্মেসিকে ৮ হাজার ৫’শ টাকা জরিমানা করে।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং জেলা প্রশাসকের সার্বিক তত্ত্বাবধানে এই বাজার অভিযান পরিচালনা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং ওষুধের গায়ে মূল্য না থাকায় ৩ ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। পাগলা এলাকার নিউ আল হাসান ফার্মেসিকে ১০ হাজার টাকা, নয়ামাটি এলাকার আল হাসান ফার্মেসিকে ২০ হাজার টাকা এবং পূর্ব দেলপাড়ার আল আমানাহ ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কামরুল হাসান মারুফ জানান, আজ দুপুরে বন্দর উপজেলার সোনাকান্দা, ফরায়েজীকান্দা, রেল লাইন রোড, উইলসন রোড এলাকার ঔষধ দোকানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিষিদ্ধ ঔষধ বিক্রি, মেয়াদোত্তীর্ণ, মিসব্র্যান্ডেট ঔষধ বিক্রয়, নির্ধারিত মূল্যের পরিবর্তে অধিক মূল্যে ঔষধ বিক্রয় ও লাইসেন্স না থাকায় ৩ ফার্মেসিকে ড্রাগ আইন ১৯৪০ এ ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে আরও উপস্থিত ছিলেন- ঔষধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার মো. ওয়াহিদুর রহমান, জেলা পুলিশ, ক্যাবের সদস্যবৃন্দ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এলএন/এসএ/০৭০৭-০৬

0