না.গঞ্জ সিটির তফসিল হতে পারে ২৭ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চলতি মাসেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। আগামী জানুয়ারি মাসের প্রথমার্ধে হতে পারে নির্বাচন।

নির্বাচন কমিশনের একটি অসমর্থিত সূত্রে সোমবার (২২ নভেম্বর) রাতে এ তথ্য জানিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী, আগামী ২৭ নভেম্বর তফসিল ঘোষণা হতে পারে। আগামী ২৪ নভেম্বর কমিশনের পরবর্তী মিটিংয়ে বিষয়টি চূড়ান্ত করা হবে।

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ফুরোবে আগামী বছরের ফেব্রুয়ারির মাঝামাঝিতে, আর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বর্তমানে নির্বাচিতদের মেয়াদ শেষ হচ্ছে ৭ ফেব্রুয়ারি। এই অবস্থায় বিদায়ের আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন করে যেতে চাইছে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান ইসি।

২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন হয়েছিল। এরপর ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি করপোরেশনের প্রথস সভা হয়। সেক্ষেত্রে ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হবে বর্তমান জনপ্রতিনিধিদের।

মেয়াদ শেষ হওয়ার আগে, চলতি বছরের ১১ অগাস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। এ নির্বাচন নিয়ে কোনো ধরনের আইনি জটিলতা না থাকায় ভোট আয়োজনের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মতি মিলেছে।

তবে, এ ব্যাপারে ইসির উপ সচিব (নির্বাচন পরিচালনা শাখা) মো. আতিয়ার রহমান বলেন, ‘আইনি কোনো জটিলতা নেই। নির্বাচন অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছে মন্ত্রণালয়। এখন ইসি যে সিদ্ধান্ত দেবে, তা বাস্তবায়ন করবো আমরা। কমিশনের সিদ্ধান্তের পরে তফসিল হলে ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করা হবে। আমাদের প্রয়োজনীয় প্রস্তুতিও রয়েছে।’