না.গঞ্জ সিটির ১৬ হাটের ৭টি দখলে, কোনটাতে এসেছে পশু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১৬টি অস্থায়ী পশুর হাটের ইজারা চূড়ান্ত করতে দরপত্র আহ্বান করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এরই মধ্যে ৭টি হাটের মাঠ দখল করে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা। হাটের ইজারা না হলেও কোরবানির পশু তোলা হয়ে গেছে কোন কোনটিতে।

দরপত্রে সর্বোচ্চ মূল্য দিয়েও হাট গুলোর ইজারা পাবে কি না; সেই শঙ্কায় ভোগছে দরপত্রে অংশ নেওয়ার ইচ্ছুক সাধারণ ইজারাদাররা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। সেই হিসেবে ঈদের পূববর্তী ৩ দিনের জন্য এ সকল হাট ইজারা দিবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

 

প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিনের স্বাক্ষরিত ইজারা বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৩০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত দরপত্র বিক্রয়ের তারিখ চূড়ান্ত করা হয়েছে। জমাদানের শেষ তারিখ ৩ জুলাই দুপুর ২টা, সেদিনই বিকাল ৩টায় দরপত্র খোলা হবে। এরপর সর্বোচ্চ দরদাতাকে দেওয়া হবে ইজারা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ১নং ওয়ার্ডের সিআই খোলা বালুর মাঠ, ৪নং ওয়ার্ডের টাইগার অয়্যার রি-রোলিং মিলস এর মাঠ, ৫নং ওয়ার্ডের ওমরপরের মাঠ, ৮নং ওয়ার্ডের গোদনাইল ইব্রাহীম টেক্সটাইল মিলস’র খালি মাঠ, ৯নং ওয়ার্ডের জালকুড়ি উত্তরপাড়া দশ পাইপ সংলগ্ন তোতালিব বেপারীর বালুর মাঠ, ২০নং ওয়ার্ডের সোনাকান্দা মাঠের পশ্চিমের খালি জায়গা ও ২৪নং ওয়ার্ডের নবীগঞ্জ গুদাড়াঘাট সংলগ্ন খালি জায়গা দখল করে হাটের প্রস্তুতি নিয়েছেন।

৮নং ওয়ার্ডের গোদনাইল ইব্রাহীম টেক্সটাইল মিলস’র খালি মাঠে তো এরই মধ্যে গরুও এসে গেছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিন এ বিষয়ে বলেছেন, বিজ্ঞপ্তি প্রকাশের পর ওপেন টেন্ডার খোলা হবে, যে পাবে, সেই নিয়ে যাবে। যে দখল করেছে, সে নাও পেতে পারে। তাই ইজারা সম্পন্ন করতে কোন রকম বিঘ্ন যাতে না ঘটে, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।