না.গঞ্জ হাই স্কুল দেশের প্রাচীন স্কুল : যুগ্ম সচিব নাজমুল আহসান

0

নারায়ণগঞ্জ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্র ও বাংলাদেশ সরকারের বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাজমুল আহসান বলেছেন, আমাদের শিক্ষার্থীদের শুধুমাত্র পুঁথিগত বিদ্যায় শিক্ষিত না করে তাদেরকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন নারায়ণগঞ্জ হাই স্কুল দেশের একটি প্রাচীনতম স্কুল। এ স্কুলের একজন ছাত্র হিসেবে আমি গৌরববোধ করি। আমি বিশ্বাস করি এ স্কুলের শিক্ষকরাই আমাদের মানুষ হিসেবে গড়ে তুলেছে। যেকারণে আমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারছি। আমার বিশ্বাস নারায়ণগঞ্জ হাই স্কুলের শিক্ষকরা প্রতিটি ছাত্রকে শুধুমাত্র জিপিএ-৫ এর পেছনে না ছোটাছুটি করে তাদের মেধাকে বিকশিত করার পথ খুঁজে দিবে।

তিনি বলেন আমি নারায়ণগঞ্জের সন্তান হিসেবে যেমন পরিচয় দিতে গর্ববোধ করি তেমনিভাবে নারায়ণগঞ্জের প্রতিটি মানুষের জন্যে আমার স্থান থেকে যা কিছু করণীয় সেটাই করব। শিক্ষার্থীদের ভালোটাকে গ্রহণ করতে হবে এবং খারাপটাকে বর্জন করতে হবে। এখন ডিজিটাল বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম অনেক শক্তিশালী। এ মাধ্যমের ভালো দিকটাকে গ্রহণ করে আমাদের এগিয়ে যেতে হবে।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ২০২০ সালের এইচ.এস.সি নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পরিচালনা পরিষদের সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক ।

বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সদস্য আব্দুস সালাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষকমল কান্তি সাহা। এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের সদস্য এহসানুল হাসান (নিপু), মোঃ আমিনুর ইসলাম মিঠু, ওয়াহিদ সাদত বাবু, মোঃ সরকার আলম, দেলোয়ারা বেগম মায়া, শিফ্ট ইনচার্জ মোঃ কামরুল ইসলাম ও সানোয়ারা খাতুন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের ইভটিজিং এবং মাদক থেকে দূরে থাকতে হবে।

তিনি বলেন, অভিভাবকদের এ ব্যাপারে সচেতন হতে হবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

0