নিখোঁজ শ্রমিকের সন্ধান করতে গিয়ে মিললো শিক্ষার্থীর লাশ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দিনের শুরুতে কর্মস্থলে যাবার সময় নদী পার হচ্ছিলেন গার্মেন্টস শ্রমিক সাদ্দাম। নৌকা পারে না আসতেই হঠাৎ চলে আসে বিশাল ঢেউ। এসময় পা ফসকে নৌকা থেকে পরে যায় সাদ্দাম নামের এক যুবক। নিজেকে বাচাঁতে আরো দুইজনকে আকড়ে ধরে সে। এক পর্যায় নৌকার মাঝিসহ ৩ জন নৌকা থেকে পরে যায়। তাদের মধ্যে ২ জন নৌকায় উঠতে পরলেও, সাতাঁর না জানায় সাদ্দাম নদীতেই নিখোঁজ হয়ে যায়। সাদ্দামকে খোঁজার জন্য চলে আসে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। কিন্তু অবাক কান্ড, নিখোঁজ সাদ্দাম কে খোঁজ করতে এসে শীতলক্ষ্যায় মিললো কলেজ ছাত্র সুজন মাহমুদের লাশ।

সোমবার ( ১৮ জানুয়ারী ) সকাল পৌঁনে ৯টায় বন্দরে নবীগঞ্জ খেয়া ঘাটে সাদ্দাম নিখোঁজ হয়। এবং তাকে খুঁজতে গিয়ে বেলা সাড়ে ১১টায় পাওয়া যায় সেই কলেজ ছাত্রের লাশ।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আমরা ঠিক পৌঁনে ৯টার সময় খবর পাই একটি নৌকা থেকে যুবক পরে নিখোঁজ হয়। আমরা সাথে সাথে আমাদের ডুবুটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে তল্লাশী শুরু করি। এখন পর্যন্ত তল্লাশী অব্যাহত রয়েছে। তবে আনুমানিক সাড়ে ১১ টার সময় আমরা একটা লাশ উদ্ধার করি। প্রাথমিক ভাবে জানতে পারি লাশটি একটি শিক্ষার্থীর লাশ। পরে নৌ পুলিশের কাছে হস্তান্তর করে দেই।

এ বিষয়ে নৌ পুলিশের উপ পরিদর্শক (এসআই) ইউনুস হক জানান, সকাল আনুমানিক পৌঁনে ৯টায় নবীগঞ্জ ঘাটের পূর্ব পাশ থেকে ট্রলারে করে পার হচ্ছিল বেশকিছু যাত্রী। ঘাটে পৌঁছানোর ঠিক পূর্ব মুহুর্তে একটি বিশাল ঢেউ আসে সেই ট্রলারে এক কিনারে বসে ছিলো গার্মেন্টস শ্রমিক সাদ্দাম নামের যুবক। একপর্যায়ে নিজেকে সামলাতে না পেরে, ট্রলার থেকে পরে যায় যুবক এ সময় সে মাঝিসহ আরো একজনকে সাথে নিয়ে পরে যায় নদীতে। বাকি ২জন পারে উঠলেও সে উঠতে পারেনি। সে এখনো নিখোঁজ আছে তাকে উদ্ধারের কাজ চলছে।

অজ্ঞাত শিক্ষার্থীর লাশের ব্যাপারে নৌ পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. ছগির জানান, আমরা লাশ উদ্ধারের পর তার পকেট থেকে একটি মোবাইল ফোন, মানি ব্যাগ ও সরকারী তোলারাম কলেজের আইডি কার্ড পাই। যুবকের নাম সুজন মাহমুদ (২১)। ঘাটে থাকা অবস্থায় তার স্বজনদের খোজঁ পাই। প্রাথমিক ভাবে লাশের মাথায় আঘাতের চিহ্ন পাওয়া যায়। ময়না তদন্তের রির্পোটের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

0