নিরাপদ খাদা গ্রহণে ছাত্র সমাজের করণীয় বিষয়ে রচনা প্রতিযোগিতা

0

নারায়ণগঞ্জ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : নিরাপদ খাদা গ্রহণে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মধ্যে একটি সুশংখল খাদ্যাভাস গড়ে তোলা এবং তাদের মাধ্যমে তাদের অভিভাবক, প্রতিবেশী এবং বন্ধু-বান্ধব সকলের মাঝে খাদ্য দূষণ, অনিরাপদ খাদ্য গ্রহণ এবং মানব শরীরে এর ক্ষতিকর প্রভাব ও স্বাস্থ্য বুঁকি বিষয়ে সচেতনতা তৈরি করার লক্ষ্যে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮জানুয়ারি) সকালে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বিদ্যা নিকেতন হাই স্কুলে নারায়ণগঞ্জ-এ জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় সকলের জন্য নিরাপদ খাদ্য, ছাত্রত্রসমাজের করণীয় প্রতিপাদ্যে ওই রচনা প্রতিযোগিতায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন এবং জাইকা-সিফোরসি প্রকল্পের সহযোগিতায় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের উদ্যোগে ওই স্কুলে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজে ৬২ জন এবং বিদ্যানিকেতন হাই স্কুলে ১৭৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে ২৩৫ জন শিক্ষার্থী শ্রেণি কক্ষে নির্ধারিত পাঠদানের বাইরেও সৃজনশীল লেখনীর মধ্য দিয়ে শিক্ষার্থীদের মেধা, মনন ও মুক্তচিন্তার বিকাশে তাদেরকে উৎসাহিত করতে বিদ্যালয়ে উপস্থিত ছিলেন মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অশোক কুমার সাহা তরু, সহকারী শিক্ষক হাজেরা আক্তার, কাউন্সিলর এবং স্কুল গভানিং বডির সদস্য শারমীন হাবিব বিন্নি। বিদ্যা নিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা,সহকারী শিক্ষক মিস সালমা আক্তার,জ্যোতি চক্রবর্তী,সুমি রানি সাহা,ফাতেমা মাহমুদ, নিপা রানী সাহা, মুন্নি আক্তার,উর্মিলা সাহা,নাঈমা সুলতানা,তারক ঘোষ সহ অন্যান্য সহকারী শিক্ষকবৃন্দ।

0