নির্বাচনে ভূমিকা রাখায় শক্ত অবস্থান বেগমগঞ্জের মূল আসামীর: রফিউর রাব্বি

0

লাইভ নারায়ণগঞ্জ: বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করার ঘটনার মূল আসামী যুবলীগের দেলোয়ার ২০১৮ সালের জাতীয় নির্বাচনে দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে দলে তার অবস্থান শক্তপোক্ত হয়েছিল বলে মন্তব্য করেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির বিচারহীনতা ও অভ্যাহত ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, যে অনৈতিক ও বিতর্কিত নির্বাচনে সরকার গঠিত হয়েছে, সে নির্বাচনে ভূমিকা পালনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নৈতিক কোন শক্তি এই সরকারের নাই। যে পুলিশকে দিয়ে অনৈতিক নির্বাচন করিয়ে তারা সরকার গঠন করেছে, সে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নৈতিকতা তাদের থাকতে পারে না।

রফিউর রাব্বি বলেন, আইন থাকার পরেও গত দশ বছরে ধর্ষণে মামলার নিস্পত্তি হয়েছে মাত্র ৩.৪৫ শতাংশ, শাস্তির হার ০.৩৪ শতাংশ। দীর্ঘসূত্রতা, ধর্ষকের রাজনৈতিক পরিচয়, প্রভাব-প্রতিপত্তি ও ক্ষমতার কারণে নির্যাতিতাদের অধিকাংশই মামলা থেকে সরে আসেন। আইনের সঠিক প্রয়োগ হলে বিদ্যমান আইনেই ধর্ষণ বন্ধ করা যেত।

এসময় নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিকের সভাপতিত্বে জহিরুল হক মিন্টুর পরিচালনায় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, উদীচী’র জেলা সভাপতি জাহিদুল হক দীপু, জেলা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ধীমান সাহা জুয়েল, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, আমরা নারায়ণগঞ্জবাসীর সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, সিপিবির জেলা সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদের জেলা সংগঠক আবু নাইম খান বিপ্লব, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, ন্যাপের জেলা সম্পাদক এড. আওলাদ হোসেন, নাগরিক কমিটির অর্থ সম্পাদক আবদুল হাই, সদস্য এড. অজয় কিশোর মোদক, নূর হোসেন মোল্লা, লোকমান হোসেন, মরিয়ম কল্পনা ও সামাজিক সংগঠন সমমনার সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ।

0