নির্বাচন কমিশন পদত্যাগ না করলে বৃহত্তর আন্দোলন: সাখাওয়াত

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : মহানগর বিএনপির সহসভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমানে যে এজিএম হয়েছে সেটি নারায়ণগঞ্জের ইতিহাসে কলঙ্কময় অধ্যায় সৃষ্টি করেছে। আইনজীবী সমিতির ৯০ভাগ আইনজীবী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। তিনি বলেন, এই প্রধান নির্বাচকের অধীনে গত বছর সুষ্ঠু নির্বাচন হয়নি, আমাদের আইনজীবী হিসেবে ভালো নির্বাচন কমিশন। আমরা সবাই সম্মান করি , আইনজীবীরাও তাকে সম্মান করে। আমরা চাই তিনি তার সম্মানের দিক বিবেচনা করে তিনি ও তার গঠিত নির্বাচন কমিশন পদত্যাগ করুক।

১২জানুয়ারি (রোববার) আসন্ন জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আখতার কমিশন প্রত্যাখ্যান করে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল শেষে এসব কথা বলেন তিনি

নির্বাচন কমিশন পদত্যাগ না করলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়ে সাবেক এই সভাপতি বলেন, বহিরাগতদের দিয়ে পেশিশক্তির প্রদর্শন করানো হচ্ছে। এটা কোন দলীয় বিষয় নয়। এটি আইনজীবীদের অধিকার আদায়ের বিষয়। এই নির্বাচন কমিশন অবিলম্বে পদত্যাগ না করলে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো। সকল আইনজীবীদের মতামত নিয়ে আমরা নতুন নিরপেক্ষ নির্বাচন কমিশন তৈরি করবো।

তিনি অভিযোগ করেন, যারা গতবার নির্বাচন করেছিল তারা আমাদের প্রার্থীদের দৈহিকভাবে নির্যাতন করেছিল। অনেককে ভোট দিতে দেয় নাই। যে নির্বাচন কমিশন এগুলো প্রতিরোধ করতে পারে নাই। সে কমিশনের আন্ডারে আমরা নির্বাচন চাই না।

0