নির্বাচন কমিশন বাতিলের দাবীতে আইনজীবীদের এক অংশ, বিরাজ করছে উত্তেজনা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিএনপিপন্থী আইনজীবী ও আওয়ামী লীগ পন্থী আইনজীবীদের একটি অংশ নির্বাচন কমিশনের প্রত্যাহার দাবী করে কর্মসূচি পালন করছে। হুমকি দিচ্ছে গণস্বাক্ষর ও অনশন কর্মসূচিরও। আর এ নিয়ে গত কয়েকদিন যাবত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে বিরাজ করছে উত্তেজনা।

রোববার (১২ জানুয়ারি) এরই মধ্যে আদালত পাড়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি সংবাদ সম্মেলন করেছেন।

এডভোকেট সাখওয়াত হোসেন খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। যেখানে বর্তমান নির্বাচন কমিশনের প্রত্যাহার দাবী করে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়।

বিক্ষোভ মিছিলে এডভোকেট সাখওয়াত হোসেন খান বলেন, বার্ষিক সাধারণ সভার দিন আইনজীবী সমিতির সভাপতি সভা শেষ না করেই চলে গেছেন। একজন নির্বাচন কমিশনের নাম বললে আইনজীবীদের তোপের মুখে পড়ে তিনি পালিয়ে যায়। আইনজীবীদের ভোট অনেক মূল্যবান। একদল নির্বাচনকে ছিনতাই করতে চায়।

আর এডভোকেট জাকির হোসেন বলেন, নির্বাচন কমিশনার আক্তার স্যার আমাদের প্রিয় মানুষ। কিন্তু আমরা তার পদত্যাদের দাবী জানাই। গত নির্বাচনে তারা নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করেছে। এবার আর নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করার কোন সুযোগ নেই।

অন্যদিকে, সংবাদ সম্মেলনে এডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, আইনজীবী সমিতি একটি পেশাজীবী সংগঠন। আইনজীবীরা নির্বাচন যেভাবে চায়, সেভাবেই হবে। নির্বাচন কমিশন নিয়ে যদি কোন একজন আইনজীবীও প্রশ্ন তুলে, তাহলে সে কমিশনের আধীনে নির্বাচন হতে পারে না। তিনি পূনরায় আইনজীবী সমিতির এজিএম ডেকে নতুন কমিশন গঠনের দাবী জানান।

গণতান্ত্রিক আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, আইনজীবী সমিতির নির্বাচন একটি উৎসবমুখর নির্বাচন। এ নির্বাচনের ভাবমূর্তি পুনরুদ্ধারের জন্য আমরা রাজপথে। ভালো এবং সুষ্ঠ নির্বাচন সকল আইনজীবীদের চাওয়া। কিন্তু কিছু মানুষ ক্ষমতা কুক্ষিগত করার জন্য পায়তারা করছে।

গণতান্ত্রিক আইনজীবী সমিতির সংবাদ সম্মেলনে এ সময়ে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, বারের সাবেক সাধারণ সম্পাদক হাবিব আল মুজাহিদ পলু, এড মাহমুদা মালা প্রমুখ।

0