নির্মল রঞ্জন গুহ দাদা ছিলেন মানবতার ফেরিওয়ালা: ছগীর

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক নেতা ও ঢাকা কলেজের সাবেক ভিপি ছগীর আহাম্মেদ’র নেতৃত্বে, হাজারো নেতাকর্মী নিয়ে শোক র‍্যালি আর শ্রদ্ধায় বিদায় জানানো হলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সদ্য প্রয়াত সভাপতি নির্মল রঞ্জন গুহকে। এমন আয়োজনে শামিল ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও।

শুক্রবার (১ জুলাই) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে দিয়ে ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত ওই শোক র‍্যালি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদ্য প্রয়াত সভাপতি স্বর্গীয় নির্মল রঞ্জন গুহার কফিনে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদন জন্য মরদেহ শুক্রবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের পাদ দেশে রাখা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে শবদেহ ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেয়া হয় এবং পরে নিজ গ্রাম দোহারে শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

সদ্য প্রয়াত নেতাকে শ্রদ্ধাঞ্জলী জানাতে গিয়ে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক নেতা ও ঢাকা কলেজের সাবেক ভিপি ছগীর আহাম্মেদ বলেন, সদ্য প্রয়াত সভাপতি নির্মল রঞ্জন গুহ দাদার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। দাদা বিকল্প ঘাটতি আসলে অন্য কাউকে দিয়ে পূরণ করা সম্ভব না। নির্মল রঞ্জন গুহ মূলত মানবতার ফেরিওয়ালা, আর এই বাক্যটা একমাত্র দাদার সাথেই যায়। কেননা আমরা জানি করোনা মহামারিতে আমাদের দেশের হত দরিদ্র মানুষের অবস্থা ছিলো করুন। একমাত্র নির্মল রঞ্জন গুহ দাদা তার নিজের পৈত্রিক সম্পত্বি বিক্রি করে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তার প্রতি আমরা সারাজীবন কৃতজ্ঞ থাকবো।

এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়, জেলা, মহানগর, উপজেলা, থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।