নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় ৩জেলেকে জরিমানা

0

লাইভ নারায়ণগঞ্জ: ইলিশ মাছ প্রজনন সময়ে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে সোনারগাঁ উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১ লাখ মিটার টোনা জাল ও ১৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। এসময় মাছ ধরার অপরাধে তিন জেলেকে জরিমানা করা হয়েছে।


শনিবার (২৩ অক্টোবর) পাগলা কোষ্টগার্ড ও সোনারগাঁ উপজেলা মৎস অফিসের যৌথ অভিযানে মেঘনা নদীর নুনেরটেক ও চরকিশোরগঞ্জ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন, মৎস্য অধিদপ্তর ঢাকা বিভাগের উপ-পরিচালক মোঃ জিল্লুর রহমান, নারায়ণগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা আয়নাল হক, নির্বাহী হাকিম রুবাইয়া খান, সোনারগাঁ উপজেলার জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা জেসমীন আক্তার, প্রমূখ।

সোনারগাঁ উপজেলার জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা জেসমীন আক্তার জানান, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে টোনা জাল ফেলে মাছ ধরার অপরাধে পাগলা কোষ্টগার্ড ও সোনারগাঁ উপজেলা মৎস্য অফিসের যৌথ অভিযানে মেঘনা নদীর নুনেরটেক ও চরকিশোরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ মিটার জাল জব্দ ও ১৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।  মাছ ধরার অপরাধে এ সময় তিন জেলেকে আটক করা হয়েছে। আটককৃতদের বিভিন্ন মেয়াদে মামলা দায়ের করে ১ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।

0