নুসরাত হত্যার বিচারের দাবিতে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফেনীর সোনাগাজীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজনৈতিক ও বাম ছাত্র সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, নারী অধিকার সংগঠন এবং বিভিন্ন এনজিও এ কর্মসূচিতে অংশনেন।


জানা গেছে, নগরীর শহীদ মিনার এলাকায় অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এছাড়া প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা শাখা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, নারায়ণগঞ্জ প্রগতি লেখক সংর্ঘ সংঘ, নারায়ণগঞ্জ জেলার প্রগতিশীল গণসংগঠনসমূহ।

এ সময় সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম বলেন, ‘দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে আজ এমন পরিবেশ হয়েছে। আমরা নুসরাত হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।’

উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) সকালে রাফি আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এসময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা ৪-৫ জন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় ওই দিন তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপরে গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়।