নৌ-যান শ্রমিকদের ধর্মঘটের প্রভাব পড়েছে না.গঞ্জের নদীবন্দরেও

0

লাইভ নারায়ণগঞ্জ: ১১ দফা দাবীতে দেশব্যাপী নৌ-যান (কার্গো, কোস্টার) শ্রমিকদের ডাকা ধর্মঘটের প্রভাব পড়েছে নারায়ণগঞ্জের নদীবন্দরেও।

লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকে নারায়ণগঞ্জের নদীবন্দরের লঞ্চঘাট থেকে মুন্সীগঞ্জসহ কয়েকটি রুটে যাত্রীবাহি লঞ্চ চলাচল করলেও চাঁদপুর, মোহনপুর ও এখলাছপুর সহ অন্যান্য দূরপাল্লার লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যার কারনে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। লঞ্চের অপেক্ষায় যাত্রীদের কেউ কেউ দুই তিন ঘন্টা যাবত টার্মিনালে অপেক্ষা করতে দেখা গেছে। ধর্মঘটের সমর্থনে লঞ্চঘাটে সারিবদ্ধভাবে কয়েকটি লঞ্চ বেঁধে রাখা হয়েছে। তবে ধর্মঘট পালনকারী কোন শ্রমিক কর্মচারীকে লঞ্চঘাটে দেখা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সিনিয়র সহ-সভাপতি জানান, শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মালিক সমিতির কাছে এখন পর্যন্ত কোন ধরনের দাবি উপস্থাপন করা হয় নি।

তিনি আরো জানান, সমস্যা সমাধানের ব্যাপারে আজ বিকেলে সদরঘাটে লঞ্চ মালিক কার্য্যালয়ে সমস্ত লঞ্চ ও নৌ-যান মালিকদের নিয়ে আলোচনায় বসে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেয়া হবে। তবে জনগণের স্বার্থে সঠিক সিদ্ধান্ত নিতে শ্রমিক সংগঠনের নেতাদের প্রতি আহবান জানান তিনি।

নারায়ণগঞ্জ নদীবন্দরের লঞ্চ টার্মিনাল থেকে প্রতিদিন ৭০টি যাত্রীবাহি লঞ্চ সহ সহস্রাধিক বাল্কহেড ও পণ্যবাহি কার্গো চলাচল করে থাকে।

১৬৫
0