পঞ্চবটিতে ছিনতাইকারীকে গণপিটুনি

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় মুদি ব্যবসায়ী কাউছার (৩৭)কে ছুরিকাঘাত করে ৩০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় এক ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা।

মঙ্গলবার (১৭ মে) ভোরে ঢাকা- মুন্সিগঞ্জ সড়কের ফতুল্লার এনসিসি পার্কের সামনের রাস্তায় ঘটনাটি ঘটেছে।

আহত কাউছারকে রাস্তা থেকে উদ্ধার করে প্রথমে নারায়নগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নিয়ে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত মুদি ব্যবসায়ী ফতুল্লা থানার শাসনগাওস্থ বিসিক শিল্পনগরীর আতাহার আলী পোদ্দারের পুত্র।

আটককৃত ছিনতাইকারী সদর থানার দক্ষিন রেলি বাগানের নুর মোহাম্মদের পুত্র সাগর (২৮)।

আহতের ছোট ভাই মোঃ রকিবুল জানায়, তার বড় ভাই মুদি ব্যবসায়ী। বিসিক এলাকায় তার একটি মুদি দোকান রয়েছে। মঙ্গলবার ফজর আজানের সময় তার ভাই বাসা থেকে বের হয়ে শাহী মসজিদে নামাজ পরে শহরের দ্বিগু বাজারে মালামাল কেনার জন্য বাসার সামনে থেকেই যাত্রীবাহী একটি অটোরিক্সায় উঠে। কিন্ত পূ্র্ব থেকে অটোরিক্সায় থাকা যাত্রীবেশে ছিনতাইকারীরা এনসিসি পার্কের সামনে গিয়ে তার বড় ভাইয়ের গলায় ছুরিকাঘাত করে তাকে চলন্ত অটোরিক্সা থেকে রাস্তায় ফেলে দিয়ে পঞ্চবটীর দিকে চলে যাওয়ার চেস্টা করে। পেছনে থাকা অপর একটি যাত্রীবাহী অটোরিক্সা থেকে ঘটনা বুঝতে পেরে ধাওয়া করে স্থানীয়দের সহায়তায় এক ছিনতাইকারীকে আটক করে গণপিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করে। সংবাদ পেয়ে তার ভাইকে রাস্তা থেকে তুলে নিয়ে প্রথমে নারায়নগঞ্জের জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শী অটোরিক্সা চালক রুবেল জানায়, এন,সি,সি পার্কের সামনের রাস্তায় এক ব্যক্তিকে চলন্ত অটোরিক্সা থেকে রাস্তায় ফেলে দেয়। ওই অটোরিক্সার পেছনে আমার যাত্রীবাহী অটোরিক্সা ছিলো। ছিনতাইয়ের বিষয়টি আমি আচঁ করতে পেরে আমার অটোরিক্সায় থাকা চার যাত্রী নিয়ে ধাওয়া করি ছিনতাইকারীদের অটোরিক্সাকে। এ সময় পথচারী ও স্থানীয়রা আমাদের সাথে যোগ দিয়ে ধাওয়া করে এক ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হলেও অটোরিক্সায় করে অপর ছিনতাইকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুল ইসলাম জানায়, এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ছিনতাইকারী ছিনতাইয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।