পদ্মা সেতুর উদ্বোধন: জেলা প্রশাসনের নানা আয়োজন

লাইভ নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে উদ্বোধনের মধ্যদিয়ে স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুলবেন আগামী ২৫ জুন। সেই দিন উৎসবে মাতবে নারায়ণগঞ্জ। এরই মধ্যে এই উৎসব উদযাপনে নানা কর্মসূচি গ্রহণ করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্যে রয়েছে, ১৯ জুন থেকে ২৫ জুন পর্যন্ত স্কুল/কলেজ/মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে “বাংলাদেশের অর্থনীতিতে পদ্মা সেতুর প্রভাব” এই বিষয়ে কুইজ/রচনা প্রতিযোগিতা। গুরুত্বপূর্ণ সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন/ স্থাপনাসমূহে ড্রপডাউন ব্যানার বা ফেস্টুনে সজ্জিতকরণ, শহরের প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহ পদ্মা সেতু সম্বলিত বিভিন্ন রঙিন ব্যানার/ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ ও পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো। এছারা সমগ্র জেলায় পদ্মা সেতুর শুভ উদ্বোধনের কমপক্ষে ৩ (তিন) দিন আগে হতে রিকসাচালক, অটোরিকসাচালক, বাসচালক ও হেলপার, এবং গার্মেন্টস কর্মীদের একযোগে পদ্মা সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রচারণামূলক টি-শার্ট পরিধান করা হবে।

২৫ জুন প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন করা হবে আর এই অনুষ্ঠানটি উদ্যাপন উপলক্ষে ওই দিন সকাল ১০টায় ফতুল্লায় একেএম শামছুজ্জোহা স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্রামচারী, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের মানুষের লোকসমাগম ঘটবে। তারা ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন।

উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।
এছাড়া দুপুরে স্থানিয় হাসপাতাল, জেলখানা, শিশুসদন, এতিমখানা ও সরকারি আশ্যয়কেন্দ্রে উন্নত মানের খাবার দেয়া হবে। এবং সকাল সন্ধা ৭টায় শেখ রাসেল নগর পার্ক, চাষাঢ়া মোড়, চিটাগাং রোড এবং সকল উপজেলা পরিষদে একযোগে মনোমুগ্ধকর আতশবাজি ফুটানো হবে।

এছাড়া ২৬ জুন থেকে ০১ জুলাই পর্যন্ত পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়াম নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সাত দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

২৫ জুন উদ্বোধনিয় অনুষ্ঠানে উপস্থত থাকবেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ ২ আসনের এমপি মো. নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ ৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ জেলা পরিষদ প্রশাসক মো. আনোয়ার হোসেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জানিয়েছেন, আগামী ২৫ জুন সকাল ১০টায়, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তাঁর অমিত সাহস আর অদম্য প্রত্যয়ের নিদর্শন হিসেবে প্রমত্তা পদ্মার বুকে কোটি বাঙালির স্বপ্নের ‘পদ্মা সেতু’ শুভ উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে আমরা উপস্থিত থাকবো নারায়ণগঞ্জের ফতুল্লার এ কে এম শামসুজ্জোহা স্টেডিয়াম প্রান্তে । স্বপ্নের ‘পদ্মা সেতুর’ উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে সপ্তাহব্যাপী বর্ণিল নানান আয়োজনে মুখর হয়ে থাকবে পুরো নারায়ণগঞ্জ । উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে নতুন পথের সূচনা হতে যাচ্ছে, সেই পথের সারথী হতে আমাদের সকল আয়োজনে আপনার সক্রিয় অংশগ্রহণ প্রত্যাশা করছি।