পরিচ্ছন্নতায় সবাইকে সচেতন হতে হবে: মেয়র আইভী

0

লাইভ নারায়ণগঞ্জ: মশক নিধন ও পরিচ্ছন্নতায় সবাইকে সচেতন হতে হবে। পরিবারের সবাইকে বুঝতে হবে। তবেই এ ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া সম্ভব।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের এ কথা বলেন মেয়র আইভী। মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ উপলক্ষে রচনা প্রতিযোগিতা পুরস্কার বিতরনী ছিলো অনুষ্ঠানটি।

এসময় উপস্থিত শিক্ষার্থীরাও মেয়র আইভী কথা অনুযায়ী কাজ করার সম্মতি প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস সহ নগর পরিচ্ছন্ন কর্মকর্তা স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা।

২৫ থেকে ৩১ জুলাই পর্যন্ত মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহযোগিতায় ১৩নং ওয়ার্ডের বেগম রোকেয়া খন্দকার পৌর উচ্চ বিদ্যালয়, আইডিয়াল স্কুল ও আদর্শ স্কুলের ১২০ জন শিক্ষার্থীর মধ্যে ‘নগর পরিচ্ছন্নতায় ছাত্র সমাজের ভূমিকা’ বিষয়ক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে স্কুল শিক্ষকরা ওই ১২০ জনের মধ্যে প্রতিটি স্কুল থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত করেন।

এছাড়াও ২৫ জুলাই সচেতনতা র‌্যালী সফল করার প্রতিটি স্কুলের স্কাউট শিক্ষর্থী ও শিক্ষক সহ স্কুলকে ক্রেস্ট প্রদান করেন মেয়র আইভী।

এসময় মেয়র আইভী শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে তাদের সমস্যা, চাহিদা ও প্রত্যাশা সম্পর্কে খোঁজখবর নেন। এর প্রেক্ষিতে সমস্যা সমাধান সহ বিভিন্ন চাহিদা পূরণে আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে রচনা প্রতিযোগিতার আয়োজক ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, ছাত্র সমাজই পারে একটা জাতির ভাগ্য পরিবর্তনে সহায়ক হতে। তাই পরিছন্ন নগরী গড়তে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। আমরা সবাই মিলে একটি পরিছন্ন নারায়নগঞ্জ আগামী প্রজন্মের জন্য রেখে যেতে চাই।

0