পরীক্ষা কেন্দ্রের পাশে আল্লামা শফী ও হেলিকপ্টার: বিস্ময় আর বিভ্রান্তি! (ভিডিওসহ)

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কিছুক্ষন পরই শুরু হবে জেডিসি পরীক্ষা। কেউ কেন্দ্র প্রবেশ করছিলেন। কেউ আসছেন কেন্দ্রর দিকে। স্থানীয় কিশোররা খেলাধুলা করছিলেন কেন্দ্রের পাশের মাঠটিতে। সে সময় প্রচন্ড শব্দে আর ধুলো উড়িয়ে মাঠে নামে একটি হেলিকপ্টার। ধুলা-বালি আর ময়লায় সৃষ্টি পরীক্ষার্থী ও অভিভাবকরা পড়েন বিব্রতকর অবস্থায়। উৎসুক জনতা বিস্ময়ে দেখতে থাকেন দৃশ্য। শুরু হয় নানা বিভ্রান্তকর তথ্য চালা চালি। তবে, রহস্যের কুল মিলে মিনিট পনের পরেই।

শনিবার (২ নভেম্বর) সকাল পৌনের ১০টায় দিকে নারায়ণগঞ্জ ইসলামীয়া ফাজিল মাদ্রাসায় জেডিসি পরীক্ষার কেন্দ্রের ২০ গজের মধ্যে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ওমন কান্ড ঘটে।

পরে সকাল ১০টার দিকে কয়েকজন আলেমকে নিয়ে নারায়ণগঞ্জ ইসলামীয়া ফাজিল মাদ্রাসায় জেডিসি পরীক্ষার কেন্দ্র থেকে বেরিয়ে আসেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী। ১০টা ১০ মিনিটে হেলিকাপ্টারটি চলে যায়।

এদিকে শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়, ‘পরীক্ষা ও প্রশ্নপত্র নিরাপত্তা নিশ্চিত করতে এবং পরীক্ষার পরিবেশ সুন্দর ও শান্তিপর্ণূ রাখতে, কেন্দ্রের ২০০ গজের মধ্যে কোনো ধরণের জটলা সৃষ্টির উপর নিষেধাজ্ঞা রয়েছে। অন্যদিকে, হেলিকাপ্টার অবতরণের জন্য জমির মালিকের অনুমতি নেওয়ার একটি ব্যাপারও রয়েছে।’

ফতুল্লা মডেল থানা কিংবা জেলা প্রশসনের বিশেষ শাখারও জানা নেই আল্লামা শফি বা তার হেলিকপ্টার বিষয়টি।

জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-৩ শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কিছু জানা নেই। অপর দিকে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, বিষয়টি নিয়ে আমাদের কাছে কেউ অভিযোগও দেয়নি বা দৃষ্টিগোচরও হয়নি।

পরীক্ষা চলাকালিন সময়ে ও অনুমতি না নিয়ে কি ভাবে কেন্দ্রটির মাত্র ২০ গজের মধ্যে হেলিকপ্টারটি অবতরণ করানো হলো তা রহস্র রয়ে গেল।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ ইসলামীয়া ফাজিল মাদ্রাসায় জেডিসি পরীক্ষার কেন্দ্রে এবার ৯১৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

0