পরীক্ষা শুরুর ৫ মিনিট আগে অধ্যক্ষরা প্রশ্ন যাচাই-বাছাই করবে: ডিসি রাব্বি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এক প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন-ভারপ্রাপ্ত কর্মকতা শারমিন আরা, এ.ডি.সি শিক্ষা অফিসার মাসুম বিল্লাহ, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, আড়াই হাজার কলেজের অধক্ষ্য শাহীন সুলতানা, সরকারি তোলারাম কলেজের অধক্ষ্য বেলা রানী সিংহ, মহিলা কলেজের শিক্ষক মাহমুজুর রহমান ও অন্যান্য অধক্ষ্যবৃন্দগণ।

সভায় জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, নারায়ণগঞ্জ জেলার সকল অধ্যক্ষদের পরীক্ষা শুরু হবার ৫ মিনিট আগে থেকেই প্রশ্ন যাচাই-বাছাই করতে হবে। জাতীয় শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী জেলা ও উপজেলা পর্যায়ে ২৫ মার্চে প্রশ্ন দেওয়া হবে।
এডিশনাল এস.পি ইমরান বলেন, ছাত্র জীবনে এসএসসি এবং এইচএসসি দুটি পরীক্ষাই খুবই গুরুত্বপূর্ণ। এই দুটি পরীক্ষার পর ছাত্ররাই সিদ্ধান্ত নিতে পারে কে কোথায়, কিভাবে যেতে পারে শিক্ষা গ্রহণের ক্ষেত্রে। উচ্চ শিক্ষা গ্রহণ করে ডাক্তার হবে, নাকি ইঞ্জিনিয়ার হবে সেই সিদ্ধান্ত নিবে শিক্ষার্থীরা।

এছাড়াও তিনি আরো বলেন, আমরা আশা করবো তারা এ পরীক্ষা দুটো যেনো অত্যান্ত সুন্দর ভাবে সম্পূর্র্ণ করে। ছাত্ররা যাতে মনে না করে সে কোনো দিক দিয়ে বঞ্চিত হচ্ছে। যার যোগ্যতা আছে, সে ভালো ফলাফল করবে। অনৈতিক কোনো কার্যক্রম যাতে পরীক্ষার কেন্দ্রে না ঘটে সে দিকে নজর রাখতে হবে। পরীক্ষার আইন-শৃঙ্খলা রক্ষার্থে সার্বিক ব্যবস্থাপনা আর সুষ্ঠ সুন্দর রাখার জন্য জেলা পুলিশ সার্বিক সহযোগিতা কাম্য করছি। আমরা আশা করছি একটি সুন্দর পরিবেশের মাধ্যমে পরীক্ষা শেষ করতে পারবো।

0