পাখি-কিরণমালার জায়গা নিয়েছে এবার মাহেঙ্গা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কিরণ মালা, ঝিনুক মালা, রাশি, সারা-রা পর এবার ঈদে বাজারে এসেছে মাহেঙ্গা ও সামিরা। অন্যান্য বছরের মত এবারও ভারতীয় সিরিয়ালের বিভিন্ন চরিত্রের সাথে নাম মিলিয়ে তৈরি করা হয়েছে এ সব ড্রেস। এসব পোশাক কিনতে হুমড়ি খেয়ে পড়ছে তরুণীরা।
নগরীর টোকিও প্লাজা, সায়েম প্লাজা, বেইলী টাওয়ার, মার্ক টাওয়ারসহ বেশ কয়েকটি জনপ্রিয় মার্কেটে গিয়ে এই তথ্য জানা গেছে।


মাহেঙ্গা পোশাকটি দেখিয়ে একজন বিক্রেতা বললেন, এটি লম্বা ঝুলের কামিজ। পুরো জামা জুড়ে রয়েছে নানা ধরনের সুতা, চুমকি ও জরির জমকালো কারুকাজ।

বিক্রেতারা বলছেন, স্বল্প সময়ে মাহেঙ্গা বেশ জনপ্রিয় হয়ে উঠছে। দাম একটু বেশি হলেও ক্রেতাদের সাড়া পাচ্ছেন।


বঙ্গবন্ধু সড়কের টোকিও প্লাজা-১ এর ফ্যাশন কর্ণারের মালিক মো. নেওয়াজ বলেন, এবার মার্কেটে ‘পাখি জামা’ কিংবা কিরণ মালা খুব কম। কারণ এ জামা গুলো আলোচিত-সমালোচিত হয়েছে। পাখি কিরণ মালার বদলে এবারের ঈদে আসছে ‘মাহেঙ্গা’। এগুলোর দাম ১৫ শ; থেকে শুরু করে ৬ হাজার টাকা। তবে যার কাছ থেকে যা নেয়া যায়।

গত কয়েক বছর যাবত পাখি টিভি সিরিয়াল থেকে ড্রেসে আসার পর বাংলাদেশের নারীরা হুমড়ি খেয়ে পড়ে এবং এরজন্য দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি আত্মহত্যার ঘটনা ঘটে। পাশাপাশি সিরিয়াল দেখা নিয়ে স্বামী- স্ত্রী মধ্যে মারামারির ঘটনাও ঘটে। এ নিয়ে গত বছর বিভিন্ন গণমাধ্যমে নানা সমালোচনা-আলোচনা হয়েছে।

এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশে ভারতীয় তিনটি টিভি চ্যানেল (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে নির্দেশ চেয়ে সুপ্রিম কোর্টের নির্দিষ্ট শাখায় রিট করেন এক আইনজীবী।

0