পাটকল বেসরকারিকরণ মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী : হিমাংশু সাহা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ ২৬টি  রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দেওয়ার ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা। সরকারের এই সিদ্ধান্তের নিন্দা জানিয়ে শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি হিমাংশু সাহা বলেন, সরকারের এই সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী।


বুধবার (১ জুলাই) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ পালন করে জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা। সেখানে হিমাংশু সাহা বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার যে অঙ্গীকার তা ভঙ্গ করে পাটকল বন্ধ করার ঘোষণা দিয়েছে।

তিনি আরো বলেন, এই সরকার শ্রমিকবান্ধব সরকার নয়। যে সরকারের আমলে শ্রমিকদের দিন দিন মানবেতর জীবনযাপনের দিকে ঠেলে দিচ্ছে সে সরকারকে শ্রমিকবান্ধব সরকার বলা যায় না। যে পাটজাত শিল্প দেশের ভবিষ্যত সে শিল্পকেই তারা ধ্বংসের পায়তারা করছে।পাটকল বন্ধে সরকারের এই হঠকারী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এছাড়াও বক্তারা বলেন, গত নির্বাচনে পলিথিন ও প্লাস্টিক জাতীয় সব কিছু বর্জন করে পাটজাত পণ্যের বাজারজাত করার গত নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিল বর্তমান সরকার। কিন্তু এখন তারা পাটকল বন্ধ করে স্বেচ্ছারিতার ভূমিকা পালন করছে।

সমাবেশের সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান। আরও উপস্থিত ছিলেন জেলা সদস্য সচিব এইচ রবিউল চৌধুরী, যুগ্ম আহ্বায়ক নাসির হোসেন, হুমায়ূন কবির, ফতুল্লা থানা কমিটির সহসভাপতি রিয়াজুল হক, বন্দর থানা কমিটির নেতা জয়, সোনারগাঁয়ের সভাপতি দীন ইসলাম প্রমুখ।

0