প্রতিটি ঘরে একটি করে বঙ্গমাতা তৈরি করতে হবে: ডিসি

0

স্টাফ করেসপন্ডেন্টে, লাইভ নারায়ণগঞ্জ: শনিবার বঙ্গমাতা ফজিলাতুন নেছা’র ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, সেলাই মেশিন ও আর্থিক অনুদান বিতরণ করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রসাশক মো. জসিম উদ্দিন।

শনিবার (৮ আগস্ট) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন- বঙ্গমাতা ফজিলাতুন নেছা’র কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন- জেলা প্রশাসন ও উপ-পরিচালককের কার্যালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা ও শিশু একাডেমি প্রতিষ্ঠান।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, আজকে আমাদের বঙ্গমাতা ফজিলাতুন নেছা’র ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন করার উদ্দেশ্যে হচ্ছে একটা ওই, যে আমাদের প্রতিটি ঘরে ঘরে যেন একটি করে বঙ্গমাতা তৈরি হয়। যেদিন প্রতিটি ঘরে একটি করে বঙ্গমাতা তৈরি হবে, সে দিন আমাদের এই আয়োজন সফল হবে।

তিনি আরও বলেন, বঙ্গমাতার মতো হতে হলে বেশি বেশি করে বঙ্গমাতার আত্মজীবনী, ত্যাগ ও সাহসীকতার সম্পর্কে সকলকে জানতে এবং জানাতে হবে।

তিনি আরও বলেন, আপনারা যারা আজ সেলাই মেশিন নিবেন। আপনারা সংসারিক অভাব কিংবা ঋনের তাড়নায় এই মেশিন বিক্রি করে দিবেন না। এই সেলাই মেশিন দিয়ে বিভিন্ন পন্য তৈরি করে আপনারা নিজেরা আত্মনির্ভরশীল হবেন।

অনুষ্ঠানের শেষে ১২ জন মহিলার হাতে সেলাই মেশিন তুলে দেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা মো. আব্দুল বারী, নারায়ণগঞ্জ লাইব্রেরিয়ান মো. আতারুজ্জমান, জাতীয় মহিলা সংস্থার ট্রেড প্রশিক্ষিকা মল্লিকা কর্মকার, শিশু একাডেমীর প্রদীপ বাহাদুর, নারায়ণগঞ্জ আওয়াজ ফাউডেশনের ক্যাফেম্যানেজার মো. শরিফ ইসলাম, সহকারী কশিশনার ও এসিকিউটিও ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তার, সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আবদুল মতিন খান, সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, সহকারী কমিশনার নাছরীন আক্তার সহ আরও অনেকে।

0