প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে, স্বামীকে জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিবাহ করায় স্বামীকে ১০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউসার আলম এর আদালত এ রায়ের ঘোষণা দেন।

জরিমানাকৃত আসামি হলো- আড়াইহাজার থানার পাল্লা এলাকার মো. সামছুল হকের ছেলে মো. মোজাম্মেল (৪১)।

মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০০২ সালের ২৮ এপ্রিল মো. মোজাম্মেল এর সাথে বাদী মোসা. খাদিজা বেগমকে ইসলামিক শরীয়ত মোতাবেক বিবাহ করে। সংসার জীবনে ২ সন্তারের জনক সে। কিন্তু কিছুদিন পর পরই যৌতুকের দাবিতে তাকে নির্যাতন করতেন। নির্যাতন সেইতে না পেরে বাদীনি আসামির ও তার আত্মীয় স্বজনের বিরুদ্ধে একটি নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের করেন। মামলা নং ৬১৯/১১। মামলাটি বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। আসামিদের বিরুদ্ধে মামলা করায় বাদীনিকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয় এবং স্ত্রী ও সন্তানদের কোন খোজ খবর নেয় না।

বাদীনির অনুমতি না নিয়ে ২০১১ সালের ২৫ সেক্টেম্বর মোসা. সাহিদা নামের এক মহিলাকে ২য় বিবাহ করে। এ বিষয়ে বাদীনি জানতে পেরে বহু কষ্টে ২০১৩ সালের ১৮ অক্টোম্বর ২য় বিবাহের কাবিন নামা সংগ্রহ করে আসামির বিরেূদ্ধে পারিবারিক অনা আদেশের ৫ ধারায় মামলা দায়ের করেন। যার সি আর মামলা নং ৩০২/২০১৪।

এ বিষয়ে বেঞ্চ সহকারি জাকির হোসাইন বলেন, সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সত্য বলে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামিকে ১০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে।

0