প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জায়গা দিয়ে মানবতার দৃষ্টান্ত দেখিয়েছেন: শাহ নিজাম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এই অনুষ্ঠানের জন্য আমাকে যখন দাওয়াত দেয়া হলো আমি তাদের বল্লাম এমন মহতী কাজে আমাকে সদস্য করে নিতে। পাগলা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৮ ব্যাচের সৎ উদ্যোগকে আমি স্বাগত জানাই। পৃথিবীর মানবতা যখন ধ্বংসের দিকে, তখন বিশ্ব মানবতার মা শেখ হাসিনা ১০ লক্ষ রোহিঙ্গাদের জায়গা দিয়ে উদারতার দৃষ্টান্ত দেখিয়েছেন।
শনিবার (১৮ মে) বাদ আসর পাগলা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম এসব কথা বলেন। পাগলা উচ্চ বিদ্যালয়ের অপরাজেয় ৯৮ ব্যাচ সংগঠনের উদ্যোগে মানবতার দেয়াল উদ্বোধন ও ইফতার মাহফিল উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অপরাজেয় ৯৮ ব্যাচ সংগঠনের সভাপতি মো. মিজানুর রহমান।

শাহ নিজাম বলেন, প্রধানমন্ত্রীর সেই মহান উদারতাকে প্রতিনিয়ত বাস্তবায়িত রাখার জন্য মানবতার দেয়াল ৯৮ ব্যাচকে ধন্যবাদ জানাই। এই ভাবে সবাই এগিয়ে আসলে প্রধান মন্ত্রীর স্বপ্ন দ্রুত বাস্তবায়ন হবে। আপনাদের জনপ্রিয় নেতা নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থি থাকার কথা ছিল, তিনি অসুস্থতার জন্য আসতে পারেননি। চিকিৎসার জন্য ভারতে আছেন। আমি তার পক্ষ হতে আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।

তিনি আরো বলেন, তবে আগামিতে এই মানবতার দেয়ালে কোন অনুষ্ঠান হলে তিনি আসবেন বলে কথা দিয়েছেন। আপনারা এই প্রিয় নেতার জন্য দোয়া করবেন, তিনি যেন সুস্থ্য হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। সন্ত্রাস, মাদক, ইভটিজিং এবং ভুমিদস্যু মুক্ত সমাজ গড়তে মানবতার দেয়াল কাজ করবে সেই প্রত্যাশা করছি।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক বলেন, হাদিসে আছে যে ব্যাক্তি অন্যের উপর দয়া করে না, আল্লাহ তার উপর রহমত করে না। আপনারা পুরুস্কারের কথা চিন্তা না করে কাজ করে যান, দেখবেন আল্লাহই পুরুস্কার দিবেন।
তিনি আরো বলেন, আর যে কোন কাজে লেগে থাকতে হবে তাহলে সফলতা আসবেই। ভালো ছাত্র হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। তাই শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানের আলোচনা শেষে সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক পাগলা উচ্চ বিদ্যালয়ের অপরাজেয় ৯৮ ব্যাচ সংগঠনের মানবতার দেয়াল উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু, পাগলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজেন্দ্র নাথ সরকার, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তফা, অপরাজেয় ‘৯৮ ব্যাচ সংগঠনের সাধারণ সম্পাদক মো.ওসমান ফারুকি, এছাড়া এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

৪৫৮
0